ঢাকা রোববার, ২৫ সেপ্টেম্বর ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: বিএনপি নেতার জামিন স্থগিত

স্টার সংবাদ

প্রকাশিত: ১৩:১০, ২১ সেপ্টেম্বর ২০২২

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি: বিএনপি নেতার জামিন স্থগিত

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নড়াইলে স্বেচ্ছাসেবক দলের নেতা মো. তরিকুল ইসলামকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

হাইকোর্টের জামিনাদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে বুধবার (২১ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিমের আদালত আট সপ্তাহের জন্য জামিন স্থগিত করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর ও সহকারী অ্যাটর্নি জেনারেল মো.সাইফুল আলম।    

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির বিষয়ে তরিকুল তার ফেসবুক আইডি থেকে গত ৬ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ একটি পোস্ট দেন। পোস্টটি নজরে আসলে নড়াইল সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আকাশ ঘোষ রাহুল বাদী হয়ে ৮ আগস্ট তরিকুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে লোহাগড়া থানায় মামলা করেন। এদিন উপজেলার শালনগর ইউনিয়নের পার-শালনগর গ্রামের নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। তরিকুল ওই গ্রামের মৃত কাজী আব্দুল মান্নানের ছেলে। তিনি লোহাগড়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের ১ নং যুগ্ম আহ্বায়ক।

নিম্ন আদালতে জামিন নামঞ্জুরের পরে তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। গতকাল মঙ্গলবার হাইকোর্ট তাকে জামিন দেন। এরপর এ জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। বুধবার শুনানি শেষে আপিল বিভাগের চেম্বার আদালত তার জামিন ৮ সপ্তাহের জন্য স্থগিত করেছেন বলে জানান সহকারী অ্যাটর্নি জেনারেল মো.সাইফুল আলম।