ঢাকা Saturday, 20 April 2024

স্ত্রীকে হত্যার দায়ে ২৬ বছর পর স্বামীর কারাদণ্ড

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:11, 19 September 2022

স্ত্রীকে হত্যার দায়ে ২৬ বছর পর স্বামীর কারাদণ্ড

স্ত্রীকে হত্যার দায়ে চলমান মামলায় ২৬ বছর পর স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। 

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাইল হোসেন এই রায় দেন। মামলার আসামি গোবিন্দ চন্দ্র পাল পলাতক।  

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৬ সালের ৫ ডিসেম্বর মাদারীপুরের শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের রাম রায়েরকান্দি গ্রামে গোপাল চন্দ্র পালের ছেলে গোবিন্দ চন্দ্র পাল তার স্ত্রী মীনালি রানী পালকে পারিবারিক কলহের জেরে শ্বাসরোধে হত্যা করেন। এরপর পালিয়ে যান গোবিন্দ। 
শিবচর থানার এসআই আব্বাস উদ্দিন বাদী হয়ে ১৯৯৭ সালের ৯ জানুয়ারি নিহত মীনালি রানীর স্বামী গোবিন্দ চন্দ্র পালকে আসামি করে একটি হত্যামামলা করেন। চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডটির তদন্ত করেন মাদারীপুর গোয়েন্দা পুলিশের এসআই নাজমুল হক ভূইয়া। তিনি ওই বছরের ১ ফেব্রুয়ারি আসামি গোবিন্দ চন্দ্র পালকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।

মাদারীপুরের আদালতের পিপি সিদ্দিকুর রহমান সিং বলেন, চাঞ্চল্যকর মামলাটি দীর্ঘ ২৫ বছর ধরে আদালতে বিচারাধীন ছিল। এই সময়ে মামলাটিতে আদালত  নয়জন সাক্ষীর সাক্ষ্য করেন। পরে সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইসমাইল হোসেন অভিযুক্ত গোবিন্দ চন্দ্র পালকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা প্রদান করেছেন। জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।