ঢাকা Friday, 29 March 2024

অধ্যাপক সাইদা হত্যামামলায় ঠিকাদার তিনদিনের রিমান্ডে

স্টার সংবাদ

প্রকাশিত: 23:58, 15 January 2022

অধ্যাপক সাইদা হত্যামামলায় ঠিকাদার তিনদিনের রিমান্ডে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাইদা গাফফারকে (৭১) হত্যার ঘটনায় গ্রেফতারকৃত আনারুল ইসলামকে (২৫) তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শনিবার (১৫ জানুয়ারি) গাজীপুর মেট্রোপলিটন আদালতের বিচারক মেহেদি পাবেল এ আদেশ দেন।  

আনারুল ইসলাম অধ্যাপক সাইদার বাড়ির নির্মাণকাজের ঠিকাদার ছিলেন।  তার বাড়ি গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার বুজুর্গ গ্রামে। বাবার নাম আনসার আলী। 

কাশিমপুর থানার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা শেখ মিজানুর রহমান বলেন, ঢাকার সূত্রাপুরের কাগজিতলা এলাকার মৃত কিবরিয়া উল খালেকের স্ত্রী সাইদা গাফ্ফার ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অবসরপ্রাপ্ত অধ্যাপক। তিনি গাজীপুর মহানগরের পানিশাইল এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষকদের আবাসিক এলাকায় বাড়ি নির্মাণের কাজ করছিলেন। নির্মাণকাজ দেখাশোনার জন্য আবাসন এলাকার পাশেই একটি ভবনে ভাড়া থাকতেন তিনি।

গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (অপরাধ) জাকির হাসান সংবাদমাধ্যমকে বলেন, আনারুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, টাকা-পয়সার জন্যই সাইদা গাফ্ফারকে হত্যা করা হয়েছে। তার কাছ থেকে ২ হাজার ৬৫০ টাকা উদ্ধার করা হয়েছে।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার সকালে কাশিমপুরের পানিশাইল পলাশ হাউজিংয়ের একটি জঙ্গল থেকে সাইদা গাফ্ফারের লাশ উদ্ধার করা হয়। তিনি ১১ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন।