ঢাকা Saturday, 20 April 2024

সুপ্রিয়া হত্যামামলায় শ্বশুর-শাশুড়িসহ তিনজনের মৃত্যুদণ্ড

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:22, 14 December 2021

সুপ্রিয়া হত্যামামলায় শ্বশুর-শাশুড়িসহ তিনজনের মৃত্যুদণ্ড

ছবি সংগৃহীত

মানিকগঞ্জ সদরের পূর্ব দাশড়া এলাকায় কলেজছাত্রী ‍সুপ্রিয়া হত্যামামলায় তার শ্বশুর-শাশুড়িসহ তিনজনকে মৃত্যুদণ্ড এবং তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ফাঁসির আসামিদের ২০ হাজার টাকা এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। মামলা থেকে খালাস দেয়া হয়েছে সুপ্রিয়ার স্বামী দীপাঞ্জন সরকারকে। 

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার এ রায় দেন। 

মামলার বিবরণে জানা যায়, দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের পর ২০১৬ সালের ৭ আগস্ট সরকারি দেবেন্দ্র কলেজের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সুপ্রিয়া সাহাকে বিয়ে করেন দীপাঞ্জন সরকার। বিয়ের পর মানিকগঞ্জ শহরের পূর্ব দাশড়া এলাকায় স্বামীর ভাড়া বাসায় থাকতেন সুপ্রিয়া। কিন্তু প্রেম করে বিয়ে করায় শ্বশুর-শাশুড়ি মেনে নেয়নি তাকে। এ নিয়ে প্রায় সময় স্বামীর পরিবারের লোকজনের সঙ্গে সুপ্রিয়ার ঝগড়া হতো। 

এর জেরে ওই বছরের ২৭ সেপ্টেম্বর রাতে শ্বশুর-শাশুড়িসহ আরো কয়েকজন মিলে শ্বাসরোধসহ বিভিন্ন স্থানে আঘাত করে সুপ্রিয়াকে হত্যা করে। পরে হত্যাকাণ্ডটি ডাকাতি বলে চালিয়ে দেয়ার অপচেষ্টা চালায় তারা। ২৮ সেপ্টেম্বর সকালে পুলিশ এসে ওই বাসা থেকে সুপ্রিয়ার মরদেহ উদ্ধার করে। 

এ ঘটনায় ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর সুপ্রিয়ার বাবা সুকুমার চন্দ্র সাহা বাদী হয়ে সাতজনকে আসামি করে মানিকগঞ্জ সদর থানায় একটি হত্যামামলা করেন। 

পরে অভিযান চালিয়ে তার শ্বশুর-শাশুড়িসহ পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীকালে ২০১৬ সালের ৫ ডিসেম্বর সাতজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা। এ মামলায় ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।