ঢাকা রোববার, ২৩ জানুয়ারি ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

লক্ষ্মীপুরে ২ লাখ ৯৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০০, ১ ডিসেম্বর ২০২১

লক্ষ্মীপুরে ২ লাখ ৯৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে

লক্ষ্মীপুর জেলায় আগামী ১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত মোট ২ লাখ ৯৮ হাজার ২৯৭টি শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।  

এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৩ হাজার ৩৪০ শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬৪ হাজার ৯৫৭ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার পাঁচটি উপজেলায় ও লক্ষ্মীপুর পৌরসভার ১৯৪টি ওয়ার্ডে ১ হাজার ৪৮১টি কেন্দ্রে, ৩ হাজার ৫৯৩ জন স্বাস্থ্যকর্মী ও ২ হাজার ৯৫১ জন স্বেচ্ছাসেবক এই কার্যক্রমে অংশ নেবেন। 

বুধবার (১ ডিসেম্বর) সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ে জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা অ্যাডভোকেসি সভায় এসব তথ্য জানানো হয়। 

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ। জেলা সিভিল সার্জন ডা. আবদুল গফফারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর রহমান, জেলা পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডা. আশফাকুর রহমান মামুন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নিজাম উদ্দিন, রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাকির হোসেনসহ জেলা পর্যায়ের বিভিন্ন দফতরের কর্মকর্তা এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।  এ সময় ক্যাম্পেইন সফল ও সার্থক করতে সবার সহযোগিতা কামনা করা হয়।