ঢাকা রোববার, ২৩ জানুয়ারি ২০২২

Star Sangbad || স্টার সংবাদ

কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু

স্টার সংবাদ

প্রকাশিত: ১২:০৮, ১ ডিসেম্বর ২০২১

কক্সবাজারে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু

কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় গরুর সঙ্গে ধাক্কা লাগলেও অল্পের জন্য রক্ষা পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। বিমানের ধাক্কায় রানওয়েতেই গরু দুটির মৃত্যু হয়। পরে ফ্লাইটটি নিরাপদে ঢাকায় অবতরণ করেছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

কক্সবাজার বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এসপি) মো. নাইমুল হক গণমাধ্যমকে বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নং বিজি ৪৩৪) বোয়িং উড়োজাহাজটি সন্ধ্যা ৫টা ৫৫ মিনিটে কক্সবাজার রানওয়ে থেকে উড্ডয়নের সময় বিমানটির ডানপাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। রানওয়ের ১৭নং ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় এ ঘটনা ঘটে। পাখায় ধাক্কা লেগে গরু দুটি ঘটনাস্থলেই মারা যায়।

কক্সবাজার বিমানবন্দর থেকে জানানো হয়েছে, ওই বিমানটি নিরাপদেই ঢাকায় অবতরণ করেছে। তবে বিমানটিকে বাড়তি প্রায় ২০ মিনিট আকাশে বিমানবন্দরে জরুরি অবস্থার জন্য প্রস্তুতি গ্রহণ শেষে সেটিকে নামার অনুমতি দেয়া হয়। সন্ধ্যা ৭টা ১০ মিনিটে বিমানটিকে অবতরণ করাতে সক্ষম হন পাইলট।

কক্সবাজার বিমানবন্দর থেকে আরও জানানো হয়েছে, দুর্ঘটনার পর মৃত গরু দুটি রানওয়ে থেকে সরিয়ে ফেলা হয়েছে। এগুলোর মালিক পাওয়া যায়নি। দুর্ঘটনার পরে নভোএয়ার এবং ইউএস বাংলার আরও দুটি ফ্লাইট কক্সবাজার ছেড়েছে।