ঢাকা Wednesday, 17 April 2024

নড়াইলে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:16, 24 November 2021

নড়াইলে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন

নড়াইলের লোহাগড়ায় ঠান্ডু সরদার নামে ব্যক্তিকে হত্যা দায়ে সৈয়দ পলাশ (৩২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার জারিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৪ নভেম্বর) সকালে জেলা ও দায়রা জজ মুন্সি মো. মশিয়ার রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি পলাশ আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, লোহাগড়া উপজেলার ইতনা গ্রামে পরকীয়া প্রেমের সূত্রধরে ২০১৬ সালের ২২ জানুয়ারি সন্ধ্যায়  ঠান্ডু সরদারকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায় আসামি পলাশ। এরপর রাতে ঠান্ডু সরদার বাড়িতে ফিরে না আসায় বিভিন্ন জায়গায় খোঁজ করেও তার পরিবার তার সন্ধান পায়নি। পর দিন দুপুরে ইতনা বালিকা বিদ্যালয়ের পাশের ক্ষেত থেকে ঠান্ডুর লাশ উদ্ধার করে পুলিশ। সে সময় তার শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন দেখা যায়।

এ ঘটনায় নিহত ঠান্ডুর মা গোলাপী বেগম বাদী হয়ে পলাশকে আসামি করে লোহাগড়া থানায় মামলা করেন। পরে আসামি  ঠান্ডু সরদারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার কথা স্বীকার করে। মামলায় ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় বিচারক এ দণ্ডাদেশ দেন।