ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

কাটাখালী পৌর মেয়রের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৪, ২৩ নভেম্বর ২০২১

আপডেট: ১৫:২২, ২৩ নভেম্বর ২০২১

কাটাখালী পৌর মেয়রের বিরুদ্ধে বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগ

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কারের রেশ কাটতে না কাটতেই এবার বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি অভিযোগে উঠেছে রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে।

রোববার (২১ নভেম্বর) রাত থেকে অডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় তীব্র সমালোচনা শুরু হয়।

আব্বাস আলী কাটাখালী পৌরসভায় নৌকা প্রতীকে দুইবারের নির্বাচিত মেয়র, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সদস্য।

ফাঁস হওয়া অডিওতে বলতে শোনা যায়, মুর‌্যাল স্থাপন ইসলামের দৃষ্টিতে ‘পাপ’, তাই রাজশাহী সিটি গেটে বঙ্গবন্ধুর মুর‌্যাল না বসানোর নির্দেশ দিয়েছেন তিনি। মুর‌্যাল স্থাপন না করার খবর ফাঁস হলে তার রাজনীতির ‘বারোটা বাজবে’ বলেও অডিওতে বলতে শোনা যায়।

যদিও পুরো ঘটনাটি অস্বীকার করেছেন মেয়র আব্বাস আলী। মেয়রের দাবি, মুর‌্যাল স্থাপন করা যাবে না এমন কথা তিনি বলেননি।

ভাইরাল হওয়া এক মিনিট ৫১ সেকেন্ডের ওই অডিওতে শুধু মেয়রের বক্তব্য শোনা যায়। তিনি কে বা কাদের সঙ্গে কথা বলছিলেন সেটি জানা যায়নি। অডিওটি কারা ধারন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে তা জানা যায়নি।

এ বিষয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করলে তার আওয়ামী লীগ করার অধিকার থাকে না। কাটাখালীর মেয়র বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোন কটূক্তি করে থাকেন তার বিরুদ্ধে দলীয় ও আইনি ব্যবস্থা নেওয়া হবে।