ঢাকা Wednesday, 24 April 2024

পীরগঞ্জে জেলে পল্লীতে আগুন, আটক ৪২

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 18:50, 18 October 2021

পীরগঞ্জে জেলে পল্লীতে আগুন, আটক ৪২

ছবি : সংগৃহীত

রংপুরের পীরগঞ্জে জেলে পল্লীতে ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ৪২ জনকে আটক করা হয়েছে। সোমবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরোজ কুমার। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো মামলা হয়নি বলেও জানিয়েছেন তিনি। তবে, মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বর্তমানে ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন রংপুর বিভাগীয় কমিশনার, পুলিশের উপ-মহাপরিদর্শকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। পুলিশ ও বিজিবি সদস্যরা ঘটনাস্থলে অবস্থান করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ফেসবুক পোস্টকে কেন্দ্র করে গতকাল রবিবার রাতে পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া, বটতলা ও হাতীবান্ধা গ্রামে বাড়ি-ঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

এ বিষয়ে রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসান গণমাধ্যমকে বলেন, ‘ফেসবুক পোস্টকে কেন্দ্র করে করিমগঞ্জ গ্রামে উত্তেজনা তৈরি হওয়ার খবর পেয়ে আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য এবং জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে সেখানে ছুটে যাই এবং পরিস্থিতি শান্ত করি। কিন্তু এই সময়ের মধ্যে দুর্বৃত্তরা পীরগঞ্জের কয়েকটি গ্রামের কিছু হিন্দু বাড়িতে আগুন ধরিয়ে দেয়।’

দুর্গাপূজাকে কেন্দ্র করে কুমিল্লায় পবিত্র কোরআন ‘অবমাননা’ করা হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ার পর বেশ কয়েকটি জেলায় প্রতিমা, মন্দির ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়েছে। এ ছাড়া, গত শুক্রবার ও শনিবার মুন্সীগঞ্জ ও কিশোরগঞ্জে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে।

গতকাল এসব ঘটনার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানান, সুষ্ঠু তদন্তের মাধ্যমে আইন প্রয়োগকারী সংস্থা অপরাধীদের খুঁজে বের করবে।