ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Star Sangbad || স্টার সংবাদ

মাদ্রাসা ছাত্রদের চুল কেটে দেয়া সেই শিক্ষক গ্রেপ্তার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ১১:৪০, ৯ অক্টোবর ২০২১

মাদ্রাসা ছাত্রদের চুল কেটে দেয়া সেই শিক্ষক গ্রেপ্তার

লক্ষ্মীপুরের রায়পুরে ছয় ছাত্রের চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক মঞ্জুরুল কবির মঞ্জুকে আটক করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বামনী ইউনিয়নের কাজির দিঘীরপাড় এলাকা থেকে তাকে আটক করে রায়পুর থানা পুলিশ। 

ওই শিক্ষককে আটকের সত্যতা নিশ্চিত করে রায়পুর থানার ওসি আব্দুল জলিল গণমাধ্যমকে বলেন, ‘আটক মঞ্জু হামছাদী কাজির দিঘীরপাড় আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক ও বামনী ইউনিয়ন জামায়াতে ইসলামের আমির।’

এর আগে গত ১৮ সেপ্টেম্বর রায়পুর কাজির দিঘীরপাড় দাখিল মাদ্রাসার ছাত্রদের এক এক করে ডেকে নেন শিক্ষক কবির। এরপর ছয় ছাত্রের চুল নিজ হাতে কেটে দেন তিনি। দশম শ্রেণিতে ক্লাস চলাকালীন ক্লাস রুমের সামনে বারান্দায় এ ঘটনা ঘটানো হয়।

পরে শিক্ষার্থীরা ক্লাস না করেই মাদ্রাসা থেকে বেরিয়ে যায়। শুক্রবার এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ছাত্র, অভিভাবক ও স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

সরেজমিনে গিয়ে মাদ্রাসার সুপার, চুল কাটা ছাত্র, তাদের অভিভাবক ও অভিযুক্ত শিক্ষকের সঙ্গে কথা বলে সত্যতা পান বলেও নিশ্চিত করেছে পুলিশ। রায়পুর থানার অফিসার ইনচার্য আব্দুল জলিল জানান, শিক্ষার্থীদের চুল কাটার অপরাধে তাকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, সম্প্রতি সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ জন ছাত্রের মাথার চুল কাঁচি দিয়ে কেটে লাঞ্ছিত করার অভিযোগ উঠে সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেন এর বিরুদ্ধে। এবার লক্ষ্মীপুরে মাদ্রাসার ছয় শিক্ষার্থীর চুল কেটে দিলো শিক্ষক।