ঢাকা Wednesday, 17 April 2024

কৃষক এখন ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: 22:53, 22 September 2021

আপডেট: 22:53, 22 September 2021

কৃষক এখন ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে : খাদ্যমন্ত্রী

ফাইল ছবি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, এখন কৃষক তাদের কষ্টার্জিত ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে। কৃষকদের ফসলের ন্যায্যমূল্য দিতে গিয়ে তুলনামূলক চালের দাম একটু বেশি হয়। মানুষ এখন আর মোটা চালের ভাত খায় না। রিকশাচালক-দিনমজুর থেকে শুরু করে সকল শ্রেণী-পেশার মানুষই এখন চিকন চাল খাচ্ছে। যে কারণে চিকন চালের দাম তুলনামূলক একটু বেশি। আর এতেই শুরু হয় আলোচনা-সমালোচনা। শুরু হয় পেপার-পত্রিকায় লেখালেখি, টিভি টকশোতে আলোচনা-সমালোচনা। চালের দাম বাড়ে কেজিতে মাত্র এক থেকে দুই টাকা। এতে কৃষক তাদের ফসলের ন্যায্যমূল্য পেয়ে থাকেন।

বুধবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় নিজ নির্বাচনী এলাকা নওগাঁর পোরশা উপজেলা চত্বরে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। করোনাকালে বাংলাদেশে খাদ্যাভাবে একটি মানুষও মারা যায়নি। এখন দেশের কোনো মানুষের অভাব-অনটন নেই। মানুষ এখন অনেক সুখে আছে। দেশের মানুষ এখন আর খারাপ কাপড় পরে না, খারাপ খাবার খায় না বলেও মন্তব্য করেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি খাদ্যমন্ত্রী ঝড়ে ক্ষতিগ্রস্ত অসহায় দরিদ্র জনগোষ্ঠী এবং বিভিন্ন প্রতিষ্ঠানে ত্রাণের ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা প্রদান, ২০২১-২২ অর্থবছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পেঁয়াজ ও মাষকলাই বীজ এবং সার বিতরণ, তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৩)-এর আওতায় বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ এবং মা ও শিশু সহায়তা কর্মসূচির আওতায় ভাতা বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দোস্তদার হোসেন, থানার অফিসার ইনচার্জ সফিউল আজম খান প্রমুখ।