ঢাকা Tuesday, 23 April 2024

কুষ্টিয়ায় শিশুসন্তানকে হত্যা করে মায়ের আত্মহত্যা

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: 19:44, 22 September 2021

কুষ্টিয়ায় শিশুসন্তানকে হত্যা করে মায়ের আত্মহত্যা

শিশু জীমের মরদেহ

কুষ্টিয়া শহরের থানাপাড়া বাঁধ এলাকায় নয় মাসের শিশুপুত্রকে হত্যার পর আত্মহত্যা করেছেন মা। বুধবার (২২ সেপ্টেম্বর) ভোরে শহরের থানাপাড়া বাঁধ এলাকার একটি বাড়ি থেকে মা আকলিমা খাতুনের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় মায়ের পাশে পড়ে ছিল নয় মাসের শিশু জীমের লাশ। নিহত আকলিমা খাতুন থানাপাড়া বাঁধ এলাকার মাজেদের মেয়ে। তার স্বামী রতন অটোচালক।

এলাকাবাসী জানান, গড়াই নদীসংলগ্ন থানাপাড়া পুরাতন বাঁধে স্বামী রতনের সঙ্গে বসবাস করতেন আকলিমা খাতুন। স্বামীর বাড়ির পাশেই বাবার বাড়ি। স্বামীর বাড়িতে সংস্কারকাজ করায় মঙ্গলবার রাতে বাবার বাড়িতে নয় মাসের শিশুসন্তানকে নিয়ে ঘুমিয়ে ছিলেন আকলিমা। বুধবার ভোরে আকলিমার বাবা ঘরে ঢুকে দেখতে পান আকলিমা ঘরের ডাবের সঙ্গে গলায় ফাঁস নিয়ে ঝুলছেন। পাশেই বিছানায় শিশু জীমের নিথর দেহ পড়ে আছে। তাৎক্ষণিক স্থানীয়রা পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ মা ও শিশুটির লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ধারণা করা হচ্ছে, আকলিমা তার শিশু পুত্রকে শ্বাসরোধে হত্যার পর নিজে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশ বলছে, আকলিমা মানসিক রোগী ছিলেন।

কুষ্টিয়া মডেল থানার ওসি সাব্বিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, থানাপাড়া বাঁধের একটি বাড়ি থেকে মা ও শিশুসন্তানের লাশ করেছে পুলিশ। আকলিমা মানসিক রোগী ছিলেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন। তবে তদন্ত প্রতিবেদন পেলে সবকিছু নিশ্চিত হওয়া যাবে।