ঢাকা Friday, 29 March 2024

লক্ষ্মীপুরে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২০

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশিত: 23:18, 21 September 2021

লক্ষ্মীপুরে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ২০

লক্ষ্মীপুরে জেলা যুবলীগের বর্ধিত সভাকে কেন্দ্র করে দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। এতে জেলা যুবলীগ সভাপতি সালাহ উদ্দিন টিপু, পদপ্রত্যাশী সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম বাবরসহ উভয়পক্ষের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে মেঘনা রোডে ইয়াছিন সর্দার জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে শহরে চরম উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দলীয় সূত্র ও স্থানীয়রা জানান, জেলা যুবলীগের বর্ধিত সভাকে ঘিরে পদপ্রত্যাশী যুবলীগ ও ছাত্রলীগের সাবেক অন্তত ১০ জন নেতা প্রার্থিতা ঘোষণা করে দলের নেতাদের শুভেচ্ছা জানিয়ে শহরে বিলবোর্ড, প্ল্যাকার্ড, ব্যানার- ফেস্টুন লাগান। শহরের সোনার বাংলা চাইনিজ রেস্টুরেন্টে মঙ্গলবার দুপুর ২টার দিকে বর্ধিত সভার আয়োজন করা হয়।

এ উপলক্ষে কেন্দ্রীয় নেতাদের বরণ করতে দুপুর ১২টা থেকে পদপ্রত্যাশীরা নিজ নিজ কর্মী-সমর্থকদের নিয়ে রামগঞ্জ-লক্ষ্মীপুর সড়কসহ শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। 

এ সময় জেলা যুবলীগ সভাপতি টিপু ও সাধারণ সম্পাদক নোমান নেতাদের বরণ করতে তাদের কর্মী-সমর্থকদের নিয়ে যাওয়ার পথে জেলা যুবলীগের শীর্ষ পদপ্রত্যাশী নুরুল আজিম বাবর সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে জেলা যুবলীগ সভাপতি সালাহ উদ্দিন টিপু, পদপ্রত্যাশী নুরুল আজিম বাবর, রুপম, কর্মী মনির হোসেন, জামাল, মামুন, খোরশেদ, সবুজ, আব্দুল হাশিম, সৌরভ, তারেকসহ ২০ নেতাকর্মী আহত হন। জেলা যুবলীগ সভাপতি সালাহ উদ্দিন টিপু সদর হাসপাতালে  প্রাথমিক চিকিৎসা নিয়ে বর্ধিত সভায় যোগ দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

এদিকে দুপুর ২টা থেকে বর্ধিত সভা শুরু হয়। সভায় কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার হাবিবুর রহমান পবন, যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈমসহ দলের কেন্দ্রীয় নেতারা অতিথি হিসেবে অংশ নেন।

জানতে চাইলে হাসপাতালে চিকিৎসাধীন আহত বাবর অভিযোগ করে বলেন, জেলা যুবলীগ সভাপতি টিপু ও সাধারণ সম্পাদক তার কর্মী-সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তাকেসহ তার ১৫ জন সমর্থককে মারধর করা হয়। তিনি দলের জন্য ১৯ বছর কারাভোগ করেছেন জানিয়ে কান্নায় ভেঙে পড়ে এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

জেলা যুবলীগ সভাপতি সালাহ উদ্দিন টিপু বলেন, দলীয় সমর্থকদের ভেতরে বিএনপি-জামায়াত ঢুকে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে আমরা সিনিয়ররা তা চিহ্নিত করতে গেলে তিনিসহ কয়েকজন আহত হন। দলে কোনো গ্রুপিং নেই বলেও দাবি করেন তিনি। 

লক্ষ্মীপুর সদর থানার ওসি তদন্ত শিপন বড়ুয়া জানান, বিপুলসংখ্যক লোকের সমাগমে কিছু বিশৃঙ্খলা (হাতাহাতি) হয়েছে। কোনো সংঘর্ষ হয়নি বলে জানান তিনি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। 

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৩ নভেম্বর টিপুকে সভাপতি ও আবদুল্লাহ আল নোমানকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়।