ঢাকা Thursday, 25 April 2024

সংযোগ সড়ক ছাড়াই খালের ওপর পাকা ব্রিজ

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: 20:19, 21 September 2021

সংযোগ সড়ক ছাড়াই খালের ওপর পাকা ব্রিজ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর পলাশবাড়ির গড়িয়ালি গ্রামে সংযোগ সড়ক ছাড়াই খালের ওপর নির্মাণ করা হয়েছে পাকা ব্রিজ। এটি নির্মাণে ৪০ লক্ষাধিক টাকা ব্যয় হয়েছে বলে জানা গেছে। কিন্তু সংযোগ সড়ক না থাকায় ব্রিজটি কোনো কাজে আসছে জনসাধারণের। এতে ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী। 

সরেজমিন দেখা যায়, ওই গ্রামের হিন্দুপাড়া সংলগ্ন খালের ওপর ব্রিজটি থাকলেও দুপাশে নেই সংযোগ সড়ক। তাই ব্রিজের ওপর দিয়ে যানবাহন তো দূরের কথা হেঁটেও যাতায়াত করা কষ্টকর। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের সেতু ও কালভার্ট নির্মাণ প্রকল্পের আওতায় ২০১৬-১৭ অর্থবছরে ব্রিজটি নির্মাণ করা হয়।

ওই এলাকার স্থানীয় সিরাজুল মিয়া বলেন, খালের ওপর যে ব্রিজ নির্মাণ হয়েছে তা অপরিকল্পিত। এখানে ব্রিজের কোনো দরকারই নেই। ব্রিজ হলেও রাস্তা না হওয়ায় এটা আমাদের কোনো কাজে আসছে না।

বড় পলাশবাড়ি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, ২০১৬-১৭ সালে ব্রিজটি নির্মিত হলেও সংযোগ সড়ক না থাকায় এটি কোনো কাজে আসছে না। তিনি দ্রুত এ ব্রিজের সংযোগ সড়ক নির্মাণের দাবি জানান। 

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, ব্রিজটির সংযোগ সড়ক করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। 

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) যোবায়ের হোসেন বলেন, ব্রিজ নির্মাণের পর মানুষ চলাচল করে না - এ বিষয়ে আমার জানা ছিল না। ব্রিজটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।