ঢাকা Thursday, 25 April 2024

চাঁদপুরে বস্তাবন্দি গলাকাটা লাশ : আটক ১ 

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: 20:40, 20 September 2021

চাঁদপুরে বস্তাবন্দি গলাকাটা লাশ : আটক ১ 

নিহত নারায়ণ ঘোষ। ডানে গ্রেফতার রাজু চন্দ্র শীল

চাঁদপুর শহরের বিপণীবাগ বাজারে ব্যবসায়ী নারায়ণ ঘোষকে হত্যার দায়ে রাজু চন্দ্র শীল (৩০) নামে এক ব্যক্তিকে আটক করেছে সিআইডি। প্রযুক্তি ব্যবহার করে সিআইডির বিশেষ দল তাকে সিলেট শহর থেকে আটক করে। আটকের পর খুনের রহস্যও উন্মোচন করেছে সিআইডি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রাজু জানিয়েছেন, পাওনা টাকার লেনদেনের জেরে এই হত্যাকাণ্ড। চাঁদপুর সদর মডেল থানা পুলিশ সূত্র তার আটকের বিষয়টি নিশ্চিত করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) মামলার প্রধান আসামি রাজুকে আটকের পর হত্যাকাণ্ডের বিস্তারিত তথ্য জানতে পারে। রাজু চাঁদপুর শহরের বিপণীবাগ বাজারের টিপটপ সেলুনের কর্মচারী ছিলেন। সেই সেলুনেই গত ১৫ সেপ্টেম্বর রাতে ব্যবসায়ী নারায়ণ ঘোষকে হত্যা করা হয়।

বৃহস্পতিবার নারায়ণের লাশ বিপণীবাগ বাজারের পাবলিক টয়লেটের পাশ থেকে বস্তাবন্দি অবস্থায় উদ্ধার করা হয়। তিনি চাঁদপুরের বিভিন্ন দোকানে দীর্ঘদিন ধরে দই-মিষ্টি বিক্রি করে আসছিলেন। ঘটনার দিন রাতে পাওনা টাকা আদায়ের জন্য তিনি অভিযুক্ত রাজুর কাছে যান। এরপরই তাকে হত্যা করা হয়।

বিপণীবাগ বাজারের নৈশপ্রহরী মো. ইসমাইল জানান, ১৫ সেপ্টেম্বর ওই বাজারের টিপটপ সেলুনের কর্মচারী রাজুকে রাত ১টায় শাটার খুলে পানি দিয়ে দোকান পরিষ্কার করতে দেখা যায়। তখন তাকে জিজ্ঞেস করলে সে জানায়, ধর্মীয় উৎসব থাকার কারণে দোকান পরিষ্কার করে পুরনো জামা-কাপড়সহ অন্যান্য ময়লা জিনিসপত্র বস্তায় করে নিয়ে যাচ্ছে।

এরপর সেই বস্তাটি আসামি বিপণীবাগ মার্কেটের পশ্চিম পাশে শরীফ স্টিল ও পানির পাম্পের স্টাফ রুমের পূর্ব পাশের গলির ভেতর (পাবলিক টয়লেট সংলগ্ন) ফেলে রেখে পুনরায় দোকানে ফিরে আসে। এরপর আসামি পানি দিয়ে সেলুন পরিষ্কার করতে থাকে। সেলুন থেকে লাশ ফেলার স্থান পর্যন্ত রক্তের দাগ দেখা যায়।

পরবর্তী সময়ে সেলুনের মালিক শ্রীকৃষ্ণ দোকান খুলে সেলুনের মেঝেতে রক্তমাখা পানি দেখতে পান। এছাড়া সেলুনের দেয়ালে, চেয়ারের কভারে, মেঝেতে, বালতির মধ্যে রক্তের দাগ দেখা যায়। এই ঘটনার পর থেকেই আসামি রাজু পলাতক ছিল।

ব্যবসায়ী নারায়ণ ঘোষ নিহতের ঘটনায় গত বৃহস্পতিবার তার ছোট ছেলে রাজীব ঘোষ রাজু বাদী হয়ে টিপটপ সেলুনের কর্মচারী রাজুকে ১ নাম্বার এবং অজ্ঞাতপরিচয় আরো বেশ কয়েকজনকে আসামি করে চাঁদপুর সদর মডেল থানায় একটি হত্যামামলা করেন, যার নং ৩০, তারিখ ১৬/৯/২০২১। এই মামলার তদন্তের দায়িত্বে আছেন মডেল থানার ইন্সপেক্টর ইন্টেলিজেন্স অ্যান্ড অপারেশন মো. এনামুল হক।

চাঁদপুর মডেল থানার ওসি মো. আবদুর রশিদ জানান, ঢাকার সিআইডি সিলেট থেকে আসামি রাজুকে আটক করেছে। বিষয়টি আমরা নিশ্চিত হয়েছি। আসামি রাজুকে চাঁদপুর আনার পর প্রেস ব্রিফিং করে আমরা গণমাধ্যমকে বিস্তারিত জানাব।

এর আগে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে গণমাধ্যমকে জানিয়েছিলেন, আমরা আশা করছি দু-একদিনের মধ্যে যে কোনো সময় রাজুকে আটক করা সম্ভব হবে। পুলিশের বিভিন্ন টিম রাজুকে আটক করতে মাঠে কাজ করছে।

সিআইডির এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর সোমবার (২০ সেপ্টেম্বর) গণমাধ্যমকে বলেন, এই হত্যাকাণ্ডের ঘটনাটি সিআইডির নজরে আসে। এরপর ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে সিআইডি। তিনি বলেন, সিআইডি অভিযুক্তের সম্ভাব্য লুকিয়ে থাকার সকল স্থানে অভিযান চালায়। অবশেষে সিলেট শহর থেকে অভিযুক্তকে সিআইডির একটি টিম গ্রেফতার করে।

আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিআইডি জানায়, আসামি স্বীকার করেছে টাকার লেনদেনকে কেন্দ্র করেই সে হত্যাকাণ্ডটি ঘটিয়েছে।