ঢাকা Saturday, 20 April 2024

বাংলাদেশে কোনো নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকার হবে না : কৃষিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 19:57, 18 September 2021

বাংলাদেশে কোনো নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকার হবে না : কৃষিমন্ত্রী

‘বাংলাদেশে কোনো নিরপেক্ষ সরকার হবে না। কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না। বাংলাদেশে হবে সাংবিধানিক সরকার। সংবিধানের আলোকে আগামীদিনের নির্বাচন হবে।’ এমন মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার ড. আব্দুর রাজ্জাক।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

আব্দুর রাজ্জাক বলেন, নির্বাচনের দায়িত্ব পালন করবে নির্বাচন কমিশন। যে নির্বাচন কমিশনের ওপর সরকার বা কারো কোনো নিয়ন্ত্রণ থাকবে না। 

তিনি বলেন, নির্বাচনের এখনো আড়াই বছর বাকি আছে। এই নির্বাচনকে কেন্দ্র করে আবারো বিএনপি আন্দোলনের হুমকি দিচ্ছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তাদের দুঃশাসন, অপশাসন, সন্ত্রাস ও অর্থনীতিকে ধ্বংস করার কারণে তাদের পায়ের নিচে থেকে মাটি সরে গেছে। তারা আন্দোলনের ডাক দিলে জনগণ সাড়া দেয় না। 

চন্দ্রিমা উদ্যানে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মরদেহ প্রসঙ্গে আব্দুর রাজ্জাক বলেন, এটি নিয়ে বিরাট ভুল বোঝাবুঝি রয়েছে। সত্য উদঘাটন হচ্ছে। আশা করি হয়ে যাবে।
  
এরপর তিনি শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রমের স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন। জেলা শ্রমিক ফেডারেশন সভাপতি মো. বালা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী শাজাহান খান, জেলা আওয়ামী লীগ সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, ছানোয়ার হোসেন, তানভীর হাসান ছোট মনির প্রমুখ।