ঢাকা Friday, 29 March 2024

ময়মনসিংহ মেডিক্যালে করোনা ও উপসর্গে ৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক,  ময়মনসিংহ 

প্রকাশিত: 23:36, 14 September 2021

ময়মনসিংহ মেডিক্যালে করোনা ও উপসর্গে ৭ জনের মৃত্যু

ফাইল ছবি

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো সাত রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় তিনজন ও উপসর্গ নিয়ে চারজন মারা গেছেন। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। 

তিনি জানান, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ইউনিটে করোনায় মারা যাওয়া তিনজনই ময়মনসিংহের। তারা হলেন - ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার শামসুল হক (৯০), তারাকান্দার আব্দুল কুদ্দুছ (৬০) ও মুক্তাগাছার জমিলা আক্তার (৭০)। 

এছাড়া একই সময়ে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া চারজনের মধ্যে টাঙ্গাইলের দুজন এবং শেরপুর ও নেত্রকোনার একজন করে রয়েছেন। তারা হলেন - টাঙ্গাইলের মধুপুর উপজেলার মকবুল হোসেন (৬০), একই উপজেলার সাহেরা খাতুন (৮০), শেরপুরের শ্রীবরদীর ওসমান গনি (৫৫) ও নেত্রকোনা সদরের আব্দুস সালাম (৪৫)। 

ডা. মুন আরো জানান, করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন ১১ জনসহ বর্তমানে মোট ১০০ রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন আছেন ১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আটজন। 

এদিকে জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, জেলায় একদিনে ৩৮২টি নমুনা পরীক্ষায় ২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৫৫ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনায় মোট ২১ হাজার ৫৯৭ জন আক্রান্ত এবং ২০ হাজার ৩০৮ জন সুস্থ হয়েছেন।