ঢাকা Thursday, 25 April 2024

ময়মনসিংহ সিটি করপোরেশনের দুই আঞ্চলিক কার্যালয় উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ 

প্রকাশিত: 23:31, 14 September 2021

ময়মনসিংহ সিটি করপোরেশনের দুই আঞ্চলিক কার্যালয় উদ্বোধন

ময়মনসিংহ সিটি করপোরেশনের অঞ্চল-২ ও অঞ্চল-৩-এর কার্যালয় উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় নগরীর  কালিবাড়িতে ৯নং ওয়ার্ড কার্যালয়ে অঞ্চল-২ এবং বেলা সাড়ে ১১টায় বয়ড়ায় ২৫নং ওয়ার্ড কার্যালয়ে অঞ্চল-৩-এর কার্যালয় উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু। 

উদ্বোধন উপলক্ষে অঞ্চল-৩ কার্যালয় প্রাঙ্গণে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহ সিটি করপোরেশন ঘোষণার পর নাগরিকসেবা সহজিকরণ এবং নাগরিক ভোগান্তি লাঘবে দ্রুততম সময়ের মাধ্যমেই আঞ্চলিক কেন্দ্র চালুর চেষ্টা আমরা করেছি। নাগরিকসেবা প্রদানে আমরা নিদর্শন সৃষ্টি করতে চাই। 

সকলের উদ্দেশে তিনি আরো বলেন, অঞ্চলের উন্নয়নের প্রাথমিক দায়িত্ব আঞ্চলিক কার্যালয়ের। আমরা সেবার কেন্দ্র আপনাদের দোরগোড়াই পৌঁছে দিয়ে যাচ্ছি। এটা রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের।

অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মেয়র বলেন, আপনারা সঠিকভাবে দায়িত্ব পালনের মাধ্যমে নজির সৃষ্টি করুন। সকল নাগরিক যেন দ্রুততার সঙ্গে সহজভাবে সেবা পেতে পারে তা নিশ্চিত করবেন। মেয়র আঞ্চলিক কার্যালয় পরিচালনায় সকল নাগরিকের সহযোগিতা কামনা করেন।

২৭ সেপ্টেম্বর ২০২০ গেজেট নোটিফিকেশনের মাধ্যমে ময়মনসিংহ সিটি করপোরেশনের নং ১, ২, ৪, ৬, ১১, ১২, ২৭, ২৮, ২৯ ও ৩০নং ওয়ার্ডকে নিয়ে ১নং অঞ্চল, ৩, ৫, ৭, ৮, ৯, ১০, ১৬, ১৭, ১৮, ৩১, ৩২ এবং ৩৩নং ওয়ার্ডকে নিয়ে ২নং অঞ্চল এবং ১৩, ১৪, ১৫, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫ এবং ২৬নং ওয়ার্ড সমন্বয়ে অঞ্চল-৩ গঠন করা হয়। গেজেট প্রকাশের এক বছর পূর্তির আগেই আঞ্চলিক কার্যালয় যাত্রা শুরু করেছে।

সিটি করপোরেশন প্রদত্ত লাইসেন্স, কর, জন্ম ও মৃত্যু নিবন্ধন, স্যানিটেশন, বর্জ্য ব্যবস্থাপনা, পানি সরবরাহ, বৈদ্যুতিক কাজ ও তার রক্ষণাবেক্ষণ, সমাজকল্যাণ, পূর্ত কাজ, পানি সরবরাহসহ অন্য সেবাসমূহ এখন থেকে উদ্বোধনকৃত আঞ্চলিক কার্যালয়সমূহ থেকে প্রদান করা হবে।

অনুষ্ঠান পরিচালনা করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। এ অনুষ্ঠানে প্যানেল মেয়রবৃন্দ, সচিব রাজীব কুমার সরকার, সিটি করপোরেশনের বিভাগ ও শাখার প্রধানগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।