ঢাকা Thursday, 25 April 2024

সিলেটে ডাকাতদের গুলিতে ৫ গ্রামবাসী আহত, গণপিটুনিতে নিহত ১ 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:51, 12 September 2021

আপডেট: 20:03, 12 September 2021

সিলেটে ডাকাতদের গুলিতে ৫ গ্রামবাসী আহত, গণপিটুনিতে নিহত ১ 

প্রতীকী ছবি

সিলেটের গোলাপগঞ্জের ঢাকা দক্ষিণে ডাকাতদের ধাওয়া করতে গিয়ে পাঁচ গ্রামবাসী গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় ডাকাত সন্দেহে গ্রামবাসীর পিটুনিতে নিহত হয়েছেন অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। 

রোববার (১২ সেপ্টেম্বর) ভোরে ঢাকা দক্ষিণের পশ্চিম দত্তরাইল গ্রামে এ ঘটনা ঘটে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত গণপিটুনিতে নিহত ব্যক্তির পরিচয় জানতে পারেনি পুলিশ। তার পরনে ছিল কালো রঙের শার্ট ও প্যান্ট। বয়স আনুমানিক ৪০ বছর।

ডাকাতের ছোড়া গুলিতে আহত ব্যক্তিরা হলেন দেলোয়ার হোসেন (২২), মানোয়ার হোসেন (২৪), সাইদুল ইসলাম (৪০), আরমান আহমদ (৩০) ও দুলাল আহমদ (২৭)। তাদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার ভোর পৌনে ৫টার দিকে দত্তরাইল মিশ্রপাড়া গ্রামের জ্ঞান সেনের বাড়িতে অস্ত্রধারী ডাকাতরা হানা দেয়। তারা জ্ঞান সেন ও তার স্ত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে। এ সময় বাধা দিলে ডাকাতরা জ্ঞান সেনের ছেলে দুলাল সেনকে মারধর করে। পরে ডাকাতদলটি ওই বাড়ি থেকে এক হাজার ডলার, দুই লাখ টাকা, পাঁচ ভরি সোনা, ক্লোজড সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরাসহ বেশ কিছু মালামাল লুট করে নিয়ে যায় বলে পরিবারটি জানায়। 

এদিকে ডাকাতির ঘটনা জানতে পেরে পশ্চিম দত্তরাইল জামে মসজিদ থেকে কয়েকজন মাইকে ঘোষণা দেন। খবর পেয়ে গ্রামবাসী তাৎক্ষণিক ডাকাতদের ধাওয়া করে। এ সময় ডাকাতদের ছোড়া গুলিতে পাঁচ গ্রামবাসী আহত হন। পরে গ্রামবাসী কয়েকটি দলে বিভক্ত হয়ে ডাকাতদের ধাওয়া করে। এ সময় সন্দেহভাজন একজনকে আটক করে গ্রামবাসী গণপিটুনি দেয়। এতে ওই ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে আহত ব্যক্তিদের সঙ্গে থাকা দুই গ্রামবাসী জানান, ডাকাতদলকে ধাওয়া করে একজনকে আটক করার পর তার কাছে লুটে নেয়া কিছু মালপত্র পাওয়া যায়। এতে এলাকাবাসীর সন্দেহ হয়। এরপর তারা ক্ষুব্ধ হয়ে ওই ব্যক্তিকে মারধর করেন।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) লৎফুর রহমান বলেন, ওই ঘটনার পর থেকে ঘটনাস্থলে পুলিশ অবস্থান করছে। ডাকাতদলকে আটকে অভিযান চলছে। পুলিশ ঘটনাস্থল থেকে ডাকাতির কিছু মালপত্র ও অস্ত্র উদ্ধার করেছে।

এদিকে গোলাপগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী জানান, নিহত ব্যক্তির পরিচয় ও পালিয়ে যাওয়া ডাকাতদের ধরতে ঘটনাস্থল ও আশপাশের এলাকায় সাঁড়াশি অভিযান চলছে।