ঢাকা Tuesday, 23 April 2024

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ৬ জনের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:09, 9 September 2021

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে ৬ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ৬ জনের ৪ জন রাজশাহী, একজন চাঁপাইনবাবগঞ্জ ও একজন নাটোরের বাসিন্দা। এদের মধ্যে রাজশাহীর ২ করোনায় আক্রান্ত ছিলেন। বাকিদের করোনা সংক্রমণের উপসর্গ দেখা দিয়েছিল।

শামীম ইয়াজদানী জানান, ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ৯ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ২৬৫টি নমুনা পরীক্ষা করে ২৯ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২৬২টি নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের ৩টি নমুনা পরীক্ষা হয়েছে। তাদের কেউ করোনায় আক্রান্ত নন। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ১০ দশমিক ৬৭ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২৪ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ১৬ জন। আজ সকাল পর্যন্ত ২৪০টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ১৪৮ জন। বর্তমানে মোট ১৫৩ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।