ঢাকা Friday, 29 March 2024

রাজশাহী মেডিক্যালের করোনা ইউনিটে আরো ১০ জনের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:50, 5 September 2021

আপডেট: 20:36, 5 September 2021

রাজশাহী মেডিক্যালের করোনা ইউনিটে আরো ১০ জনের মৃত্যু

ফাইল ছবি

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় আরো ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ছয়জন করোনা পজিটিভ ছিলেন। বাকি চারজন করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন।

রোববার (৫ সেপ্টেম্বর) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ১০ জন মারা গেছেন। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন এবং নাটোর, নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে মারা গেছেন। অন্যদিকে রাজশাহীর দুজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও কুষ্টিয়ার একজন উপসর্গ নিয়ে মারা যান।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ভর্তি আছেন ৬৩ জন ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮২ জন। মোট ২৮৬টি শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ১৪৫ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ১৩ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। অন্যদিকে রামেক পিসিআর মেশিনে ৩২০টি নমুনা পরীক্ষায় ২৯ জনের রিপোর্ট পজিটিভ আসে। নমুনা পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৯ দশমিক ৪৫ শতাংশ।