ঢাকা Friday, 12 July 2024

মির্জাপুরে সাপের কামড়ে যুবকের মৃত্যু

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 14:37, 7 July 2024

মির্জাপুরে সাপের কামড়ে যুবকের মৃত্যু

ফাইল ছবি

টাঙ্গাইলের মির্জাপুরে সাপের কামড়ে আশিক খান (২৬) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার (৭ জুলাই) সকাল ৬টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত আশিক মির্জাপুর উপজেলার উয়ারশি ইউনিয়নের উয়ারশি গ্রামের মৃত শাকিল খানের ছেলে। আশিকের খালু তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, শনিবার রাত সাড়ে ১০টার দিকে ঘর থেকে গরু দেখতে গোয়ালের দিকে যাওয়ার সময় আশিক খানকে সাপে কামড় দেয়। এ সময় গোখরা সাপে কামড়েছে বলে তিনি চিৎকার করলে পরিবারের লোকজন ছুটে আসে। পরে রাতেই তাকে মির্জাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে তাকে টাঙ্গাইলের কুমুদিনী হাসপাতালে নেওয়া হয়। সেখানে এন্টিভেনম না থাকায় আশিককে ঢাকার সমরিতা হাসপাতালে নেওয়া হয়। সেখানে এন্টিভেনম দেওয়ার কিছুক্ষণ পর আশিকের মৃত্যু হয়। 

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. কানিজ ফাতেমা চৌধুরী বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করেছি। এ নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। 

মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদুল ইসলাম জানান, রাত ১১টায় ওই রোগী স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। কর্তব্যরত চিকিৎসক ডা. কানিজ ফাতেমা চৌধুরী রোগীর সাপে কাটার প্রাথমিক আলামত না থাকায় কিছু পরীক্ষা করাসহ পর্যবেক্ষণে রাখেন। অনেক ক্ষেত্রে এসব রোগীর জন্য আইসিইউ প্রয়োজন হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে আইসিইউ না থাকায় রোগীর স্বজনরা তাকে অন্যত্র নিয়ে গেছেন।