ঢাকা Friday, 12 July 2024

‘দুর্যোগের বিষয় মাথায় রেখেই সিলেটে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে’

সিলেট প্রতিনিধি 

প্রকাশিত: 15:27, 19 June 2024

‘দুর্যোগের বিষয় মাথায় রেখেই সিলেটে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান বলেছেন, ভৌগোলিক কারণে সিলেট দুর্যোগপূর্ণ এলাকা। যার কারণে বার বার বন্যার কবলে পড়ে এ অঞ্চল।একইভাবে জাপান, নেপাল ও ফিলিপাইনসহ বিশ্বের বিভিন্ন দেশও এভাবে প্রাকৃতিক দুর্যোগে পড়ে। সিলেটের দুর্যোগের বিষয় মাথায় রেখেই এ অঞ্চলে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। দুর্যোগ আসলে ভয় পেলে চলবে না। সাহস ও ধৈর্য নিয়ে এর মোকাবেলা করতে হবে।

বুধবার (১৯ জুন) দুপুরে সিলেটে বন্যা পরিস্থিতি দেখতে এসে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের দেশ বিশ্বের মাঝে একটি রোল মডেল। আমরা সব ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার সক্ষমতা রাখি। তাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা আজ সিলেটের বন্যা পরিদর্শন করতে এসেছি। ফিরে গিয়ে তাঁর কাছে বিস্তারিত ভাবে রিপোর্ট করবো এবং তাঁরই নির্দেশনার ভিত্তিতে বন্যা পরিস্থিতি কাঠিয়ে উঠতে বা সব সমস্যা সমাধানে আমরা সর্বাত্মকভাবে কাজ করবো। 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী সিলেট এসে পৌঁছলে তাকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সাবেক পররাষ্টমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি, সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি, সিলেট সিটি করর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট বিভাগীয় কমিশানার আবু আহমদ ছিদ্দীকী (এনডিসি), সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দীন খান এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।  

প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এরপর প্রতিমন্ত্রী সিলেটের কোম্পানীগঞ্জ, বিশ্বনাথ, ওসমানীনগর, দক্ষিণ সুরমা ও সিটি কর্পোরেশনের মিরাবাজারস্থ কিশোরী মোহন বালক উচ্চ বিদ্যালয়ে স্থাপিত আশ্রয়কেন্দ্র পরিদর্শন করবেন ও  ত্রাণ বিতরণ করবেন।