ঢাকা Friday, 12 July 2024

শয়নকক্ষে ঢুকে ইমামকে ছুরিকাঘাতে হত্যা

নেত্রকোণা প্রতিনিধি

প্রকাশিত: 20:01, 17 June 2024

শয়নকক্ষে ঢুকে ইমামকে ছুরিকাঘাতে হত্যা

নেত্রকোণার কলমাকান্দায় মসজিদের শয়নকক্ষে ঢুকে ইমাম মাওলানা আ. বাতেনকে (৬০) ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার (১৬ জুন) দিবাগত রাত আড়াইটার দিকে বিশাউতি জামে মসজিদের বারান্দায় থাকা শয়নকক্ষে মাওলানা আ. বাতেনকে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা।

মাওলানা আ. বাতেন উপজেলার রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী সন্যাসীপাড়ার বাসিন্দা। তিনি রংছাতি দাখিল মাদরাসার সহ-সুপার ও পার্শ্ববর্তী বিশাউতি বাইতুন নুর জামে মসজিদের ইমাম ছিলেন।

পুলিশ, স্থানীয় লোকজন ও নিহতের স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, ছুরিকাঘাতে গুরুতর আহত আ. বাতেন মসজিদের পাশে একটি বাড়ির সামনে গিয়ে চিৎকার দেন। চিৎকার শুনে বাড়ির লোকজন ঘর থেকে বের হয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উঠানে পড়ে থাকতে দেখেন। তখন তিনি কথা বলতে পারছিলেন না। দ্রুত তাকে উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাৎক্ষণিক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (মমেক) রেফার্ড করেন। সোমবার সকালে মমেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগের চিকিৎসক সৌরভ ঘোষ বলেন, বুকের বাম পাশে ধারালো অস্ত্রের আঘাতে রক্তক্ষরণ হয়। পরে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত চলছে। মরদেহটি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।