ঢাকা Friday, 12 July 2024

বাংলাবান্ধা স্থলবন্দরে এক সপ্তাহ আমদানি রপ্তানি বন্ধ

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: 11:08, 15 June 2024

বাংলাবান্ধা স্থলবন্দরে এক সপ্তাহ আমদানি রপ্তানি বন্ধ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে শনিবার (১৫ জুন) থেকে আগামী এক সপ্তাহ সকল প্রকার পণ্য আমদানি রপ্তানি বন্ধ ঘোষণা করেছে উভয় দেশের আমদানি রপ্তানিকারক সংগঠনগুলো। 

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, মুসলিম সম্প্রদায়ের বৃহত্তম উৎসব ঈদুল আযহা উপলক্ষ্যে আজ ১৫ জুন থেকে আগামী  ২১ জুন পর্যন্ত ভারত, নেপাল ও ভুটান থেকে সকল প্রকার পণ্য আমদানি -রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ২২ জুন বন্দরে যথারীতি ব্যবসায়িক কার্যক্রম শুরু হবে।

বন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদ উপলক্ষ্যে দেশের একমাত্র চর্তুদেশীয় বন্দরটিতে প্রতিবেশি ভারত, নেপাল ও ভুটান থেকে পণ্য আমদানি রপ্তানি বনধ থাকলেও বন্দরের ইমিগ্রেশন দিয়ে লোকজন পারাপার স্বাভাবিক থাকবে। 

বন্দরটি দিয়ে ভারত ও ভুটান পাথর ও পেয়াজ এবং নেপাল মসুর ডাল, পশু খাদ্যসহ বেশ কিছু পণ্য বাংলাদেশে রপ্তানি করে। অন্যদিকে বাংলাদেশ থেকে কটন, হ্যাঙ্গার, সাবান, প্লাস্টিক সামগ্রীসহ বেশকিছু পণ্য রপ্তানি করা হচ্ছে। এছাড়া জরুরি প্রয়োজনে চাল আমদানি রপ্তানি করা হয়।