ঢাকা Tuesday, 23 April 2024

চাঁপাইনবাবগঞ্জে এক রাতে ৩৩ বাসে ডাকাতি

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:42, 24 August 2021

আপডেট: 20:07, 24 August 2021

চাঁপাইনবাবগঞ্জে এক রাতে ৩৩ বাসে ডাকাতি

ডাকাতির শিকার একটি বাসের যাত্রীদের একাংশ। ছবি সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জে এক রাতে ৩৩টি বাসে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। সোমবার (২৩ আগস্ট) সন্ধ্যার পর উপজেলার সুনসান এলাকা ফলিমারির বিলে এ ঘটনা ঘটে।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা নাইট কোচ চাঁপাই ট্রাভেলস, মিন্টু এন্টারপ্রাইজসহ অন্তত ৩৩টি বাসের গতিরোধ করে যাত্রীদের সর্বস্ব ছিনিয়ে নেয় ডাকাতরা। 

ভোলাহাট এলাকার বাসিন্দা সাবিরুল ইসলাম জানান, ‌জরুরি কাজের জন্য ঢাকায় যাচ্ছিলাম। বাসে একটি সিটে বসে ছিলাম। হঠাৎ গাড়িচালক মাঝপথে গাড়ি থামিয়ে দেয়। আমি ভাবলাম হয়তো গাড়ির ইঞ্জিনে কোনো ত্রুটি হয়েছে। দেখলাম, বাইরে থেকে কিছু লোক গাড়ির হেলপারকে গেট খুলতে বললো। সে অপারগতা প্রকাশ করলে তাকে সঙ্গে সঙ্গে দুর্বৃত্তরা লাঠি দিয়ে আঘাত করে। বাধ্য হয়ে গাড়ির দরজা খুলে দেয় হেলপার।

তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলায় এ যাবৎকালে ডাকাতির বড় ঘটনা এটি। ১৫ থেকে ২০ জনের একটি সংঘবদ্ধ চক্র দেশীয় অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে সাধারণ যাত্রীদের ওপর। এ সময় গাড়িতে সকল যাত্রীর স্বর্ণের গহনা, মোবাইল ফোন, টাকাসহ মূল্যবান জিনিস যা ছিল সব নিয়ে গেছে ডাকাতরা।

বাস ছাড়াও কয়েকটি মোটরসাইকেলে ডাকাতি করা হয়েছে। মোটরসাইকেল আরোহীরা তাদের টাকা-পয়সা না দিতে চাইলে, ডাকাতরা তাদের মোটরসাইকেল ভাঙচুর করে। এছাড়া একটি মাইক্রোবাস ভাঙচুর করা হয়েছে।

ভোলাহাট থানার ওসি মাহবুব জানান, আমি খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়েছি। ডাকাতরা লুটপাট করে দ্রুত সটকে পড়ে। তাদের গ্রেফতার ও মালামাল উদ্ধার করতে পুলিশ কাজ শুরু করেছে। ডাকাতদের হামলায় যারা আহত হয়েছেন, তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।