ঢাকা Friday, 29 March 2024

বাউফলে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:08, 13 August 2021

বাউফলে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব হাওলাদার ও তার ছেলে মাহমুদ হাসানসহ অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে বৃহস্পতিবার মামলা দায়ের করা হয়েছে।

১৫ আগস্টের ব্যানার ছেঁড়া ও মারধর করে স্বর্ণালংকারসহ টাকা নিয়ে যাওয়ার অভিযোগে পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন বাউফলের বগার মো. মালেক মীর।

মামলার বিবরণে জানা যায়, ১৫ আগস্ট জাতির পিতা শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে বাউফলের বগা বন্দরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ছবি সংবলিত ব্যানার গত ৯ আগস্ট দুপুরে টানাচ্ছিলেন মো. মালেক মীর ও তার নেতাকর্মীরা। এ সময় বগা সোনালী ব্যাংকের সামনে পূর্বপরিকল্পিতভাবে প্রধান আসামি মোতালেব হাওলাদারের নেতৃত্বে ৫-৬ জন সন্ত্রাসী তাদের ওপর হামলা চালায় ও ব্যানার ছিঁড়ে ফেলে। পিটিয়ে জখম করে মালেক মীরকে।

সন্ত্রাসীরা তাদের কাছ থেকে স্বর্ণালংকারসহ টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় বাউফল থানায় মামলা করতে গেলে মামলা নেয়নি বলে মামলার বিবরণে উল্লেখ করা হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. আরিফুর রহমান রিয়াজ জানান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন আগামী ১০ দিনের মধ্যে বাউফল থানা পুলিশকে মামলা নেয়ার নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মামলার প্রধান আসামি মোতালেব হাওলাদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বাউফলের বগায় ব্যানার ছেঁড়া কিংবা মারধরের কোনো খবর আমার জানা নেই।

তার প্রশ্ন, আমি বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান হয়ে কেন এ কাজ করব?