ঢাকা Tuesday, 23 April 2024

শেরপুর ও ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার রদবদল

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ

প্রকাশিত: 18:05, 11 August 2021

আপডেট: 19:37, 11 August 2021

শেরপুর ও ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার রদবদল

দুই উপজেলা নির্বাহী অফিসারকে রদবদল করা হয়েছে। ময়মনসিংহ বিভাগের শেরপুর জেলার সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুনকে বদলি করে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়ন এবং ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানকে শেরপুর সদর উপজেলায় পদায়ন করা হয়েছে। ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাস গত ৯ আগস্ট স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই বদলির আদেশ দেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মোহাম্মদ ফিরোজ আল মামুন ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞানে কৃতিত্বের সাথে অনার্স ও মাস্টার্স পাশ করার পর ৩১তম বিসিএস এ উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে চাকরি শুরু করেন। তার নিজ এলাকা জেলা টাঙ্গাইল মির্জাপুর উপজেলা। মোহাম্মদ ফিরোজ আল মামুনের সহধর্মিনী কৃষিবিদ তৌফিকুর নাহার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে কৃষি বিষয়ে কৃতিত্বের সাথে অনার্স ও মাস্টার্স পাস করে এখন গাজীপুরে জাতীয় কৃষি প্রশিক্ষণ একাডেমির (নাটা) সিনিয়র সহকারি পরিচালক পদে চাকরি করছেন। 

সূত্রে জানা আরো জানা গেছে, মোস্তাফিজুর রহমান সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয়ে কৃতিত্বের সাথে অনার্স ও মাস্টার্স পাস করে ৩১তম বিসিএস এ উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে চাকরি শুরু করেন। তার সহধর্মির্ণী ঝিনুতারা আহমেদ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে কৃতিত্বের সাথে অনার্স ও মাস্টার্স পাস করে এখন ঢাকা মিরপুর কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অধ্যাপনা করছেন। তারা এক পূত্র সন্তানের জনক-জননী। মোস্তাফিজুর রহমানের নিজ এলাকা নেত্রকোণা জেলার আটপাড়া।

এদিকে প্রশাসন ক্যাডারের দুই সৎ গুণী ও সুদক্ষ কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আল মামুনকে ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার হিসেবে এবং মোস্তাফিজুর রহমানকে শেরপুর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়ন করায় বিভিন্ন ব্যক্তিবর্গ আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন।

বিবৃতিদাতাগণ হলেন- ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এফ. এম এ সালাম ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, শেরপুর প্রেসক্লাব ও শেরপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিভাগীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, শেরপুর সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান ও বিভাগীয় প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, শেরপুর প্রেসক্লাবের সভাপতি মো. শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, ত্রিশাল সাংবাদিক সমিতির সভাপতি মোখলেছুর রহমান সবুজ ও সাধারণ সম্পাদক শামীম আজাদ আনোয়ার, ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মো. গোলাম মোস্তফা সরকার ও সাধারণ সম্পাদক মো. সেলিম, বাংলাদেশ সাংবাদিক সমিতি ত্রিশাল উপজেলা শাখার সভাপতি খোরশিদুল আলম মজিব, ত্রিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ এম জোবায়ের হোসেন প্রমুখ।