ঢাকা Wednesday, 24 July 2024

ফুলবাড়ীতে ব্যারিস্টার সুমনের খেলা দেখতে উপচে পড়া ভিড়

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: 20:19, 18 November 2023

ফুলবাড়ীতে ব্যারিস্টার সুমনের খেলা দেখতে উপচে পড়া ভিড়

প্রতিষ্ঠার পর থেকেই দেশীয় ফুটবলে বেশ সাড়া জাগিয়েছে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। সুপ্রিম কোর্টের আইনজীবী ও সামাজিক যোগাযোগমাধ্যমের জনপ্রিয় মুখ ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার ফুটবল একাডেমি নিয়ে যেখানেই প্রীতি ম্যাচ খেলতে যান সেখানেই হামলে পড়েন দর্শকরা।

শনিবার (১৮ নভেম্বর) বিকেল ৩টায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় সরকারি কলেজ মাঠে প্রীতি ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। খেলার উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা ফরজানা রহমান শিমলা। বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ক্রীড়া একাডেমীর আয়োজনে খেলায় এ চিত্র দেখা মেলে।

খেলায় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি বনাম বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফুটবল একাডেমীর মধ্যে এ প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।
খেলায় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি বীর মুক্তিযোদ্ধা ফুটবল একাডেমিকে ১-০ গোলে পরাজিত করে।

এই ম্যাচ দেখতে দুপুর থেকেই দলে দলে বিভিন্ন এলাকার মানুষ মাঠে আসতে থাকে। খেলা শুরুর আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় মাঠ। খেলা দেখতে দূর-দূরান্ত থেকে আসেন হাজার হাজার দর্শক। প্রচণ্ড ভিড়ের কারণে অনেক দর্শক আশপাশের ভবনের ছাদে, দেয়ালের ওপর, গাছে উঠে ও টিনের ঘরের ছাউনির ওপর বসে খেলা উপভোগ করেন।খেলা শেষে ভক্ত-দর্শকদের সঙ্গে কথা বলেন ব্যারিস্টার সুমন। দর্শকদের অনুরোধে তাদের সেলফি তুলেন তিনি।

এ সময় ব্যারিস্টার সুমন বলেন, দেশের ফুটবল এখন আইসিইউ-তে। এখান থেকে ফুটবলকে বের করতেই আমার এই উদ্যোগ; কারণ ফুটবলের প্রতি মানুষের ভালোবাসা আছে। আমরা সবাই মিলে বাংলাদেশের ফুটবল খেলাকে আবারও পুনর্জাগরণ করতে হবে। উত্তরবঙ্গের মানুষের দম আছে। আর সেটা কাজে লাগাতে পারে। আপনারা মনে করেন ঢাকার মানুষরাই বুঝি অনেক যোগ্যতাসম্পন্ন, আসলে তা না।

ব্যারিস্টার সুমন বলেন, আমার হবিগঞ্জে আপনারা যাবেন। সিলেটে বন্যার সময় উত্তরবঙ্গ থেকে বহু মানুষ আমাদেরকে সহযোগিতা করেছেন। সেজন্য সিলেটবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি কথা দিচ্ছি আপনারা কখনো যদি দুর্দিনে পড়েন, আমরা সিলেটবাসী আপনাদের পাশে দাঁড়াব। এ সময় তরুণদের ভালোভাবে পড়াশোনা করার আহ্বান জানান তিনি।

প্রীতি ম্যাচ শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফুলবাড়ী-পার্বতীপুর নির্বাচনী এলকার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার এম.পি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টনসহ আওয়ামী লীগের নেতা কর্মীরা।