ঢাকা Friday, 19 April 2024

লক্ষ্মীপুরে এতিম আলী সাগর বাহিনীর অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 23:43, 4 August 2021

লক্ষ্মীপুরে এতিম আলী সাগর বাহিনীর অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন

লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পশ্চিম শেরপুর ও আশপাশের গ্রামবাসী স্থানীয় এতিম আলী সাগরের সন্ত্রাসী বাহিনীর কাছে জিম্মি হয়ে পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই বাহিনীর সন্ত্রাসের প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ করেছেন। 

বুধবার (৪ আগস্ট) সকালে স্থানীয় লোকজন বিক্ষোভ করেন। এ সময় ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে বিক্ষোভে যোগ দেন। পরে তারা স্থানীয় পশ্চিম শেরপুর বাজারে মানববন্ধন করেন।
 
এলাকাবাসীর অভিযোগ, বিএনপির সন্ত্রাসী এতিম আলী সাগর এলাকায় দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে। তার সঙ্গে স্থানীয় আবু, মোজ্জাম্মেল, হাবিব ও সিদ্দিক মিলে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছে। 

তাদের বাহিনীর অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ হলেও ভয়ে কেউ মুখ খুলতে পারছেন না। এই বাহিনী বেশ কিছুদিন ধরে এলাকায় ত্রাস সৃষ্টি করে চলেছে। তারা বশিকপুর ইউনিয়নের পশ্চিম শেরপুর ও আশপাশের গ্রামের সাধারণ মানুষকে জিম্মি করে চাঁদাবাজি করছে। চাঁদা না দিলে মারধরসহ নানাভাবে হয়রানি করছে। 

স্থানীয় কামাল হোসেন, হাফেজ আনোয়ার, সহিদুর রহমান ও শামছুল ইসলাম জানান, এই সন্ত্রাসী বাহিনীর অত্যাচারে ইউনিয়নের প্রতিটি মানুষ অতিষ্ঠ। তারা যখন-তখন মানুষকে মারধর করে। বাড়ির গাছ কেটে নিচ্ছে। কিছুতেই তাদের থামানো যাচ্ছে না।

বশিকপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আবুল কালাম বলেন, সন্ত্রাসীদের অত্যাচারে মানুষের রাতের ঘুম হারাম হয়ে গেছে। তাই তারা রাস্তায় নেমেছেন। আমরা এর প্রতিকার চাই। অবিলম্বে ইয়াতিম আলী সাগর বাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার চাই। তা না হলে মানুষ অতিষ্ঠ হয়ে নিজেরাই প্রতিরোধ গড়ে তুলবে।

মানববন্ধন থেকে জানানো হয়, এতিম আলী সাগর সন্ত্রাসী বাহিনীর অত্যাচার ও নির্যাতনের প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ নামতে বাধ্য হয়েছে। এই সন্ত্রাসী বাহিনী ২০১৫ সালে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিনকে হত্যার উদ্দেশ্যে গুলি করে। সন্ত্রাসীরা প্রতিনিয়ত এলাকায় সন্ত্রাস চালিয়ে যাচ্ছে।

লক্ষ্মীপুরের বশিকপুর ইউনিয়নবাসী এই সন্ত্রাসী বাহিনীর হাত থেকে মুক্ত পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।