ঢাকা Saturday, 20 April 2024

আসামি ধরতে গিয়ে মাদক ব্যবসায়ীদের হামলার শিকার ৬ পুলিশ, আটক ৫

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: 18:14, 6 June 2023

আসামি ধরতে গিয়ে মাদক ব্যবসায়ীদের হামলার শিকার ৬ পুলিশ, আটক ৫

ছবি: স্টার সংবাদ

দিনাজপুরের ফুলবাড়ীতে আসামী ধরতে গিয়ে মাদক ব্যবসায়ীর হাতে ছয় পুলিশ সদস্য হামলার শিকার হয়েছেন। এসময় আত্মরক্ষায় দুই রাউণ্ড ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ। এঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে।

সোমবার (৫ জুন) বিকেলে উপজেলার শিবনগর ইউনিয়নের মহেষপুর (গাদাপাড়া) নামক এলাকায় এই ঘটনা ঘটে।

হামলায় আহত পুলিশ সদস্যরা হলেন, ফুলবাড়ী থানার এসআই আরিফুল ইসলাম, এসআই আবুল কালাম আজাদ, কনস্টেবল মো. আব্দুর রাজ্জাক, মো. মাহমুদ কলি, মো. আনোয়ার হোসেন ও নারী পুলিশ সদস্য মোছা. ইয়াসমিন।

এঘটনায় শিবনগর ইউনিয়নের মৃত আকবর আলীর ছেলে মো. লাবু ইসলাম (২৮), তাঁর স্ত্রী মোছা. জেসমিন আরা (২৩), মা মনোয়ারা বেগম ওরফে লাবুজারা (৪৫), একই এলাকার বকুল মিয়ার ছেলে মো. ফিরোজ বাবু (২২) এবং পার্বতীপুর থানার ঢাকুলা গ্রামের জহুরুল ইসলামের ছেলে মো. সাহেব আলী (২৮) কে আটক করেছে পুলিশ।

পুলিশ এজাহার সূত্রে জানা যায়, সোমবার (৫ জুন) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে ফুলবাড়ী থানার এসআই আরিফ এসআই আবুল কালাম আজাদসসহ পুলিশের একটি দল শিবনগর ইউনিয়নের মহেষপুর (গাদাপাড়া) নামক এলাকায় অভিযান চালায়। এসময় ওই গ্রামের লাবু ইসলামের বাড়ি থেকে ৫২ বোতল আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিগ্রীপসহ লাবু ও তার মা-স্ত্রীসহ পাঁচজনকে আটক করা হয়

এসময় গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী লাবু ইসলাম তার স্ত্রী এবং মা আলামত ছিনিয়ে নেয়ার জন্য পুলিশের সাথে ধস্তা-ধস্তী করে এবং তাদের সহযোগীদের চিৎকার করে ডাকতে থাকে। ওইসময় মাদক সিন্ডিকেট এর অপর সদস্য মাদক ব্যবসায়ী লাবু ইসলামের ভাই মো. কেতাবুল (২৫), তছির উদ্দিনের ছেলে বকুল (৪৫), বকুল হোসেনের ছেলে মো. ইউনুস আলী (১৯) এবং মো. ফিরোজ বাবু (২২), মৃত বিশুর ছেলে মো. মহিবুল ইসলাম (৪৫)সহ আটককৃতদের মাদক সিন্ডিকেট এর আরো ১৪/১৫জন পুলিশের উপর আক্রমণ করে হাতকড়া লাগানো অবস্থায় লাবু ইসলামকে ছিনিয়ে নেয় এবং পুলিশ সদস্যদের হামলা চালিয়ে অতর্কিত মারপিট করতে থাকে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে তাঁরা পালিয়ে যায়। পরে খবর পেয়ে ফুলবাড়ী থানার অতিরিক্ত পুলিশ গিয়ে হাতকড়া পরিহিত লাবু ইসলামসহ ধৃত আসামীদ্বয়কে আটক করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম বলেন, পুলিশের উপর হামলা ও মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় আসামিদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে। পলাতক বাকি হামলাকারীদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে।