ঢাকা Friday, 29 March 2024

ব্রাহ্মণবাড়িয়ায় সালিশ বৈঠকে সংঘর্ষ, টেঁটাবিদ্ধ হয়ে নিহত ১

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: 19:52, 4 June 2023

ব্রাহ্মণবাড়িয়ায় সালিশ বৈঠকে সংঘর্ষ, টেঁটাবিদ্ধ হয়ে নিহত ১

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় পাওনা টাকা আদায়কে কেন্দ্র করে সালিশ বৈঠকে দুই পক্ষের সংঘর্ষে খাইরুল ইসলাম খোকন (৪০) নামে ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে উভয় পক্ষের অন্তত ১০ জন।

শনিবার (৩ জুন) রাত নয়টার দিকে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের কোড্ডা কোড়াবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। খোকন ওই গ্রামের মৃত আবু সাঈদের ছেলে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পাশাপাশি লাশ উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১০ জনকে আটক করে থানায় নিয়ে গেছে।

স্থানীয়রা জানান, কয়েকদিন আগে কোড্ডা গ্রামের মলাই মিয়ার ধান ক্ষেতে হাল চাষ করে একই গ্রামের শাহ আলম। হাল চাষের পাওনা ৫০০ টাকা বকেয়া রাখেন মলাই মিয়া। এ টাকা চাওয়া নিয়ে গত কয়েকদিন ধরে শাহ আলম ও মলাই মিয়ার মধ্যে বিরোধ চলে আসছিল। বিষয়টি মীমাংসার জন্য শনিবার রাতে সালিশ ডাকা হয়। সালিশ চলাকালে দুইপক্ষের মধ্যে প্রথমে বাকবিতণ্ডা শুরু হয়। পরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংর্ঘষে চলাকালে টেঁটাবিদ্ধ হয়ে আঘাতে শাহ আলমের পক্ষের খায়রুল ইসলাম খোকন নামে একজন নিহত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার অফিসার (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য লাশ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আটককৃতদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।