ঢাকা Friday, 26 April 2024

স্কুলছাত্র আশিক হত্যা: কুমিল্লায় ৫ জনের ফাঁসির আদেশ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:24, 4 June 2023

স্কুলছাত্র আশিক হত্যা: কুমিল্লায় ৫ জনের ফাঁসির আদেশ

ফাইল ছবি

কুমিল্লার হোমনায় স্কুলছাত্র আশিকুর রহমান হত্যা মামলায় পাঁচজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া দুই আসামিকে কারাদণ্ড ও একজনকে খালাস দেওয়া হয়েছে।

রোববার (৪ জুন) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক মুজিবুর রহমান।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার হোমনা উপজেলার আসাদপুরের মোঃ সুজন মিয়া (২৫), আল আমিন (৩০), সোহেল মিয়া (২৫), মো. শাহিন মিয়া (২৭) ও মো. সোহাগ মিয়া (২৮)। তাদেরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া একই রায়ে আকিমুল হক মধু ও আবদুর রহমানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। খালাস দেওয়া হয় মো. সোহেলকে।

রায়ের ঘোষণার সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত সোহেল ও সাজাপ্রাপ্ত আকিমুল হক মধু, আবদুর রহমান ও খালাসপ্রাপ্ত সোহেল উপস্থিত ছিলেন।

বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, ’২০১২ সালে হত্যাকাণ্ডের শিকার আশিক অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল। ওই সময় প্রেমসংক্রান্ত বিরোধের জেরে তাকে বাড়ি থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করে দণ্ডপ্রাপ্তরা।

রায়ের পর আশিকের বাবা মো. হারুন ভূঁইয়া বলেন, ’উচ্চ আদালতেও যেন এই রায় বহাল থাকে, পাশাপাশি রায় যেন দ্রুত কার্যকর করা হয়।

কুমিল্লা আদালতের পুলিশ পরিদর্শক মুজিবুর রহমান বলেন, ’আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।