ঢাকা Friday, 29 March 2024

সভাপতি মোহাম্মাদ আলী, সম্পাদক আলিম

নতুন নেতৃত্ব বাছাই করলেন ফুলবাড়ী প্রাথমিক শিক্ষক সমিতি 

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: 14:20, 4 June 2023

নতুন নেতৃত্ব বাছাই করলেন ফুলবাড়ী প্রাথমিক শিক্ষক সমিতি 

দিনাজপুরের ফুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (৩ জুন) সকাল ৯ টা থেকে বেলা ৩ টা পর্যন্ত স্থানীয় সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে একটানা ভোটগ্রহণ চলে। এতে  সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছে জোটের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী এস.কে মোহাম্মদ আলী। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জোটের প্রার্থী আব্দুল আলিম।
নির্বাচনে ৫৯৩ জন ভোটারের মধ্যে ৫৪৩ জন ভোটার তাদের ভোটিধিকার প্রয়োগ করেন। ৫১ পদের মধ্যে শুধুমাত্র সভাপতি, সাধারণ সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং একক প্রার্থী থাকায় ৪৭টি পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তিনটি পদে মোট ৭ জন প্রার্থী প্রাতিদ্বন্দ্বিতা করেন। সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদে এস.কে মোহাম্মদ আলী ৩৭৩ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটত প্রতিদ্বন্দ্বি তমিজুল ইসলাম  পেয়েছেন ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে আব্দুল আলিম ৫১১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি জিয়াউল হক শাহ জিয়া পেয়েছে ২৮৫ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে আসরাফুল ইসলাম চৌধুরী ৩১৪ ভোট এবং সাইফুল ইসলাম ৩৫৭ পেয়ে নির্বাচিত হন। তাদের নিকটতম প্রতিদ্বন্দি রকিবুল হাসান পেয়েছেন ২৫৯ ভোট।
শনিবার সন্ধ্যায় ভোটের ফলাফল ঘোষণা করে প্রধান নির্বাচন কমিশনার মো. গোলাম মোস্তাফা বলেন, ফুলবাড়ী প্রাথমিক শিক্ষক সমিতি ফুলবাড়ী উপজেলা শাখার নির্বাচনে ৫৯৩ জন ভোটারের মধ্যে ৫৪৩ জন ভোটার তাদের ভোটিধিকার প্রয়োগ করেন। ভোট বাতিল হয়েছে ৩৩টি। নির্বাচিত এই কমিটি চার বছরের জন্য দায়িত্ব পালন করবেন।