ঢাকা Thursday, 25 April 2024

বর্ষা মৌসুমে চিলমারী-রৌমারী রুটে চালু হচ্ছে ফেরিসেবা

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: 20:58, 2 June 2023

বর্ষা মৌসুমে চিলমারী-রৌমারী রুটে চালু হচ্ছে ফেরিসেবা

ব্রহ্মপুত্র নদ দ্বারা বিচ্ছিন্ন কুড়িগ্রামের রৌমারী ও রাজীবপুর উপজেলাকে জেলা শহরের সঙ্গে যুক্ত করতে চিলমারী-রৌমারী নৌপথে চালু হচ্ছে ফেরি। আসন্ন বর্ষা মৌসুমেই এই সার্ভিস চালু হতে যাচ্ছে বলে বিআইডব্লিউটিসির চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) এস এম ফেরদৌস আলম নিশ্চিত করেছেন। 

শুক্রবার (২ জুন) দুপুর পৌনে ১টায় চিলমারী নৌবন্দর এলাকায় চিলমারী-রৌমারী রুটে ফেরি চলাচলের সম্ভাব্য ফেরিরুট নির্ধারণ পরিদর্শনকালে একথা বলেন তিনি। 

বিআইডব্লিউটিসির চেয়ারম্যান বলেন, ফেরিরুট নির্ধারণে ইতোপূর্বে সার্ভে হয়েছে। নদীর গতিপথ, জনচাহিদা এবং ব্রহ্মপুত্র নদের বারবার গতি পরিবর্তনের চ্যালেঞ্জ মাথায় রেখেই আমরা ফেরিরুট নির্ধারণ করব। উপযুক্ত স্থান পেলে পন্টুন স্থাপনসহ বিভিন্ন কার্যক্রম দ্রুত গ্রহণ করা হবে।

পরিদর্শন প্রতিনিধিদলে অন্যদের মধ্যে বিআইডব্লিউটিসির  পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান ও বিআইডব্লিউটিসির জিএম (মেরিন) ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী উপস্থিত  ছিলেন। 

এ সময় কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান রুকুনুজ্জামান শাহীন, উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।