ঢাকা Friday, 29 March 2024

পঞ্চগড়ে মাদক জব্দ, নারী ইউপি সদস্যসহ গ্রেপ্তার ২

পঞ্চগড় প্রতিনিধি 

প্রকাশিত: 19:59, 2 June 2023

পঞ্চগড়ে মাদক জব্দ, নারী ইউপি সদস্যসহ গ্রেপ্তার ২

পঞ্চগড়ে মাদক মামলায় ময়না রানী (২৭) নামে এক নারী ইউপি সদস্যসহ দুজনকে গ্রেপ্তার করেছে আটোয়ারী থানা পুলিশ। শুক্রবার (২ জুন) বিকেলে আইনি প্রক্রিয়া শেষে তাদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। 

এর আগে বৃহস্পতিবার (১ জুন) রাতে উপজেলার ধামোর ইউনিয়নের পূর্ব পাড়া পুরান আটোয়ারী থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন - পূর্ব পাড়া পুরান আটোয়ারীর গিরাগাঁও গ্রামের দীপক সরকারের স্ত্রী এবং ৭, ৮ ও ৯নং সংরক্ষিত আসনের নারী ইউপি সদস্য ময়না রানী এবং পুরাতন আটোয়ায়ীর মানিক সরকারের ছেলে রিদয় সরকার (২২)। এ ঘটনায় দায়েরকৃত মাদক মামলার প্রধান আসামি একই এলাকার এরশাহ হোসেনের ছেলে আমির হোসেন (৩০) পলাতক। 

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে গত বুধবার (৩১ মে) গভীর রাতে অভিযান পরিচালনা করে থানা পুলিশ। এসময় মাদক ব্যবসায়ী আমির হোসেনের বাড়িতে পুলিশ উপস্থিত হলে স্থানীয়দের সহায়তায় নারী ইউপি সদস্য ময়না রানী পুলিশকে অবরুদ্ধ করে বাধা প্রদান করেন। একসময় কৌশলে আমির পালিয়ে গেলে পুলিশ তার বাড়ি থেকে একটি ব্যাগে ২০ গ্রাম হেরোইন, ৯০ পিস বুপিন রফিন ইনজেকশন ও ১৫ পিস ইয়াবা জব্দ করে। 

পরে ইউপি সদস্যসহ উপস্থিত সকলে সটকে পড়লে বৃহস্পতিবার সকালে পুলিশ আটোয়ারী থানায় আমির হোসেনকে প্রধান আসামি এবং সরকারি কাজে বাধা প্রদান করায় নারী ইউপি সদস্য ময়না রানীকে দ্বিতীয় আসামি করে মোট ১৪ জনের নাম উল্লেখ করে একটি মাদক মামলা করে। পরে ওইদিনই গভীর রাত পর্যন্ত পুলিশ অভিযান চালিয়ে দুজনকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে। 

ইউপি সদস্য ময়না রানী মাদক মামলায় গ্রেপ্তার হওয়ার বিষয়ে আটোয়ারী উপজেলার ধামার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের দুলালের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। এ সময় তিনি পুরো বিষয়টি পুলিশের ওপর চাপিয়ে দিয়ে বলেন, ঘটনাটি পুলিশের সাজানো। ইউপি সদস্যকে ফাঁসানোর জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে। আমার ইউনিয়ন পরিষদে যে সকল ইউপি সদস্য আছে তারা সবাই পুরো ‘ক্লিন’ (পরিচ্ছন্ন)।

এদিকে আটোয়ারী থানার ওসি সোহেল রানা ইউপি সদস্যকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করতে গেলে ইউপি সদস্যসহ স্থানীয়রা পুলিশের কাজে বাধা প্রদান করে মাদক ব্যবসায়ী আমিরকে পালাতে সহায়তা করেন। সরকারি কাজে বাধা প্রদান করায় ১৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করা হয়েছে। নারী ইউপি সদস্যসহ দুজনকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

তিনি আরো জানান, জব্দকৃত মাদকদ্রব্যের বাজারমূল্য প্রায় আড়াই লাখ টাকা। এ ঘটনায় অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।