ঢাকা Friday, 29 March 2024

আনোয়ারায় মাদক বিরোধী শিক্ষার্থী সম্মেলন অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 16:08, 2 June 2023

আনোয়ারায় মাদক বিরোধী শিক্ষার্থী সম্মেলন অনুষ্ঠিত

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পরৈকোড়া নয়নতারা উচ্চ বিদ্যালয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও দৈনিক ইনফো বাংলার যৌথ উদ্যোগে মাদক বিরোধী শিক্ষার্থী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মাককে না বলুন, মাদকের বিরুদ্ধে সামাজিক ঐক্য গড়ে তুলুন এ স্লোগানে (১লা জুন) বৃহস্পতিবার সকাল ১১টায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (স্বরাষ্ট্র মন্ত্রণালয়) ও দৈনিক ইনফো বাংলার যৌথ উদ্যোগে বিদ্যালয় হল রুমে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময়  শিক্ষার্থীদের মাঝে মাদকের কুফল সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে মাদক বিরোধী শিক্ষার্থী সম্মেলনে সচেতনতা মূলক আলোচনা হয়।

দৈনিক ইনফো বাংলার সহযোগী সম্পাদক দিদারুল আলমের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন পরৈকোড়া নয়নতারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার নন্দী।

উক্ত মাদকবিরোধী শিক্ষার্থী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার অতিরিক্ত উপ-পরিচালক মুকুল জ্যোতি চাকমা। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন, আনোয়ারা থানার অফিসার ইনচার্জ মির্জা মোহাম্মদ হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেন, নয়নতারা বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য শম্মুনাথ চক্রবর্তীসহ স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ।

শিক্ষার্থী সম্মেলন শেষে বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা স্মারক ও ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপহার বিতরণ করা হয়।
অনুষ্ঠান শেষে মাদক বিরোধী ভূমিকা রাখার জন্য গণমাধ্যম সংগঠন আনোয়ারা সাংবাদিক সমিতি (আসাস) ও সামাজিক সংগঠন স্বাধীন চেতনার প্রজন্ম ফাউন্ডেশনকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।