ঢাকা Thursday, 25 April 2024

দিনাজপুরে নিখোঁজের ২২ দিন পর মিলল যুবকের কঙ্কাল

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি 

প্রকাশিত: 20:32, 31 May 2023

দিনাজপুরে নিখোঁজের ২২ দিন পর মিলল যুবকের কঙ্কাল

নিখোঁজ হওয়ার ২২ দিন পর দিনাজপুরের ফুলবাড়ীর মিন্টু রায়ের (২৪) কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। এ সময় তার প্যান্ট, কোমরের বেল্ট ও পায়ের জুতাও উদ্ধার করা হয়। 

বুধবার (৩১ মে) দুপুর দেড়টায় নবাবগঞ্জ থানা পুলিশের সহায়তায় জাতীয় উদ্যান শালবনের ভেতর থেকে কঙ্কালসহ এসব উদ্ধার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, পিপিএম-সেবা।

মিন্টু রায় ফুলবাড়ী উপজেলার দৌলতপুর গোয়ালপাড়া গ্রামের রনজিত রায়ের ছেলে। তার চাচা উত্তম কুমার উদ্ধার হওয়া প্যান্ট, বেল্ট ও জুতা দেখে কঙ্কালটি ভাতিজার বলে শনাক্ত করেন।

উত্তম কুমার রায় জানান, মিন্টু রায় ফুলবাড়ী উপজেলার তেঁতুলিয়া বিএম কলেজে লেখাপড়া করতেন। দেড় বছর ধরে বাবা-মায়ের সঙ্গে তিনি ঢাকায় বাস করছিলেন। নিখোঁজের কয়েক দিন আগে তিনি বাড়িতে বেড়াতে আসেন। 

গত ৮ মে পার্বতীপুর উপজেলার চণ্ডীপুর ইউনিয়নের দক্ষিণ শালন্দার গ্রামে নানাবাড়িতে বেড়াতে যান মিন্টু। সেখান থেকে ৯ মে ফুলবাড়ীতে নিজ বাড়ির উদ্দেশে মোটরসাইকেলে রওনা হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন তিনি। ওই ঘটনায় ১৩ মে তার বাবা রনজিত রায় পার্বতীপুর থানায় একটি নিখোঁজ ডায়েরি করেন।

থানা পুলিশ সূত্রে জানা যায়, ১৩ মে পার্বতীপুর মডেল থানায় একটি নিখোঁজ জিডি হয়। জিডিমূলে তদন্ত শুরু করে পুলিশ। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মোবাইলের সূত্র ধরে নবাবগঞ্জ জাতীয় উদ্যান শালবনে অনুসন্ধান করে প্যান্ট, বেল্ট ও মিন্টু রায়ের কঙ্কাল উদ্ধার করা হয়। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।  

নবাবগঞ্জ থানার ওসি ফেরদৌস ওয়াহিদ বলেন, পাবর্তীপুর মডেল থানায় দায়েরকৃত জিডিমূলে নবাবগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় শালবনের বিভিন্ন স্থানে দীর্ঘ সময় যৌথ অভিযান চালিয়ে গভীর শালবন থেকে ওই যুবকের কঙ্কাল উদ্ধার করা হয়। 

পার্বতীপুর মডেল থানার ওসি মো. আবুল হাসনাত খান কঙ্কাল উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, কঙ্কালটির ডিএনএ টেস্ট না করা পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না। বিষয়টির তদন্ত চলছে। এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না।

দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, পিপিএম-সেবা মোবাইল ফোনে জানান, জিডিমূলে তদন্ত করে প্রযুক্তির মাধ্যমে মোবাইলের সূত্র ধরে কঙ্কাল উদ্ধার করা হয়েছে। পরিবারের লোকজন প্রাথমিকভাবে জুতা ও কাপড় দেখে পরিচয় শনাক্ত করেছেন। কঙ্কালটি দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টির তদন্ত চলছে।