ঢাকা Friday, 19 April 2024

ফের ১৭০ ফুট উঁচু বিদ্যুতের টাওয়ারে সেই যুবকের জিকির

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: 14:41, 31 May 2023

ফের ১৭০ ফুট উঁচু বিদ্যুতের টাওয়ারে সেই যুবকের জিকির

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আবার সেই যুবককে বিদ্যুতের টাওয়ারের উপর থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টার দিকে জেলার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের বাড়িখোলা গ্রামের বৈদ্যুতিক টাওয়ারের থেকে নামিয়ের আনেন পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। উদ্ধার হওয়া যুবক নাসির উদ্দিন নোয়াখালী জেলার সেনবাগের ইয়ারপুর গ্রামের সিরাজ বাবুর্চির ছেলে।

জানা যায়, গত ২৫ মে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় বাসুদেব ইউপির কোড্ডা এলাকার ১৭০ ফুট উচ্চতা টাওয়ারের ওপরে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ সঞ্চালন লাইনের উপর থেকে মাইকে আজান বাজিয়ে ওই যুবক টাওয়ারের ওপর থেকে নিচে নামিয়ে আনা হয়। ৫ দিনের মাথায় আবার সে মঙ্গলবার বিকেলে কসবা উপজেলার বায়েক ইউপির বাড়িখোলা গ্রামের ১৭০ ফুট উচ্চতা টাওয়ারের ওপরে উচ্চ ক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ সঞ্চালন লাইনের উপর উঠে জিকির করতে থাকেন। পরে স্হানিয় মানুষজন এই যুবকে টাওয়ারের উপর দেখতে পান। বিষয়টি দেখতে পেয়ে স্থানীয় লোকজন সেখানে জড়ো হন। এক পর্যায়ে স্থানীয় লোকজন চিৎকার করে তাঁকে টাওয়ার থেকে নেমে আসার অনুরোধ করেন। কিন্তু যুবক নাসির স্থানীয়দের কথায় সাড়া দেননি। পরে কসবা থানা পুলিশ ও কসবা ফায়ার সার্ভিসের সদস্যদের খবর দেন। তারা হ্যান্ডমাইকে ওই যুবককে নেমে আসার অনুরোধ করেন। পরে হ্যান্ডমাইকে আজান বাজানো শুরু করেন। আজানের শব্দ শুনে টাওয়ারের ওপর থেকে ওই যুবক নিচে নেমে আসেন। ২৫ দিন আগেও সদর উপজেলার বড়িশল এলাকায় বিদ্যুতের টাওয়ারে উঠেছিল ওই যুবক।

বাড়িখোলা গ্রামের শরিফ উদ্দিন জানান, বিকেলে এলাকায় সাড়া পড়ে একক যুবক টাওয়ারে উঠে বসে আছে। কিছু লোক বিষয়টি ফেসবুকে লাইভ দিচ্ছে। যুবককে বিদ্যুতের টাওয়ারের ওপরে বসে জোরে জোরে জিকির করছেন। সবাই তাঁকে নেমে আসার অনুরোধ জানালেও তিনি নামেননি।

শরীফ উদ্দিন জানান, ওই যুবক কিছুটা মানসিক ভারসাম্যহীন। টাওয়ারের চূড়ায় উঠে জিকির করার পাশাপাশি কিছুক্ষণ পর পর টাওয়ারে নিজের মাথাকেও বাড়ি দিচ্ছিল।

কসবা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল বাসেত সরকার জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে মাইকে আজান শুনিয়ে তাকে নিচে নামিয়ে আনি। সে কিছুটা মানসিক ভারসাম্যহীন মনে হওয়ায় তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শমতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।