ঢাকা Wednesday, 07 June 2023

‘মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী’

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত: 22:14, 25 May 2023

‘মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী’

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করতে নিরলসভাবে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এদেশটাকে উন্নত করার জন্য বিভিন্ন দেশে যাচ্ছেন। যে সকল জিনিস আমাদের দেশে নেই সে সকল জিনিস নিয়ে আসছেন। মানুষের জীবনমান উন্নয়নে নিজের সর্বোচ্চ দিয়ে কাজ করে চলেছেন। 

বৃহস্পতিবার (২৫ মে) ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ হলরুমে ২০২৩-২০২৪ অর্থবছরের বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রমেশ চন্দ্র সেন বলেন, দেশকে উন্নত করতে হলে দেশের মর্যাদা রাখতে হবে। দেশে যারা কাজ করছে তাদের সহযোগিতা করতে হবে। দেশের উন্নয়নের জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কেউ যাতে কারো ক্ষতি না করে সেদিকে লক্ষ্য রাখা। আগামী জানুয়ারিতে হয়তো জাতীয় নির্বাচন হবে। এবারের নির্বাচন অত্যন্ত পরিচ্ছন্ন হবে। যাতে কেউ কোনো সমস্যা সৃষ্টি করতে পারবে না। 

তিনি বলেন, ঠাকুরগাঁওয়ে আশাতীত উন্নয়ন হয়েছে। জেলা হাসপাতালকে ১০০ থেকে ২৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। স্কুল-কলেজের ভবন নির্মাণ করা হয়েছে। হাসপাতালে প্রতিদিন ৭০০ থেকে ৮০০ মানুষ চিকিৎসাসেবা নিচ্ছেন। 
রমেশ চন্দ্র বলেন, দেশের প্রতিটি ঘরে বিদ্যুৎ দিয়েছে সরকার। প্রতিটি ঘরে নলকূপ দেয়া হচ্ছে। আমাদের কাজই হচ্ছে মানুষকে দেয়া। আমরা নিই না, শুধু দিই। সরকারি বরাদ্দ সুষ্ঠুভাবে বণ্টন করার চেষ্টা করি। 

তিনি আরো বলেন, কাজ করতে গেলে ভুল-ত্রুটি হতে পারে। তারপরও মানুষের কল্যাণে কাজ করতে হবে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে আমরা কাজ করছি। 

ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অরুণাশু দত্ত টিটোর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী প্রমুখ। 

বাজেট অধিবেশনে ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বাজেট উপস্থাপন করেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. সামসুজ্জামান। ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য ৩ কোটি ৯৯ লাখ ৯৮ হাজার ৫৫০ টাকা প্রাপ্ত আয় ও ব্যয় ধরে নতুন বাজেট ঘোষণা করা হয়।