ঢাকা Thursday, 25 April 2024

দুর্নীতি মামলায় জামিন পেলেন কুমারখালী পৌর মেয়রসহ তিনজন 

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: 23:59, 14 May 2023

দুর্নীতি মামলায় জামিন পেলেন কুমারখালী পৌর মেয়রসহ তিনজন 

দুর্নীতির মাধ্যমে বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী নিয়োগের ঘটনায় দুদকের করা মামলায় কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সামছুজ্জামান অরুনসহ তিনজনকে জামিন দিয়েছেন আদালত। 

রোববার (১৪ মে) সকালের দিকে কুষ্টিয়ার বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন। এর আগে এ মামলার অপর ১৯ আসামিকেও জামিন দেওয়া হয়।

জামিনপ্রাপ্তরা হলেন- কুমারখালী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সামছুজ্জামান অরুন, কুমারখালী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহা. আবুল কাশেম এবং শিক্ষক প্রতিনিধি ও ট্রেড ইন্সট্রাক্টর (ভোকেশনাল শাখা) মো. আব্দুস সাত্তার।

আদালত সূত্রে জানা গেছে, গত ৭ মার্চ দুদকের সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক নীলকমল পাল বাদী হয়ে ২২ আসামির বিরুদ্ধে  জালিয়াতির মাধ্যমে নিয়ম ভঙ্গ করে কুষ্টিয়ার কুমারখালী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিক্ষক-কর্মচারী পদে নিয়োগ দেওয়ার অভিযোগে মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করে দুদকের কৌঁসুলি অ্যাডভোকেট আল মুজাহিদ হোসেন মিঠু বলেন, আসামিরা গতকাল শনিবার পর্যন্ত হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। রবিবার মেয়র, প্রধান শিক্ষকসহ মোট তিন আসামি আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন।