ঢাকা Saturday, 20 April 2024

জামালপুরে গণহত্যা দিবস পালিত

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: 11:28, 25 March 2023

জামালপুরে গণহত্যা দিবস পালিত

আন্তর্জাতিক স্বীকৃতি প্রদানের দাবির মধ্য দিয়ে জামালপুরে ২৫ মার্চ গণহত্যা দিবস পালিত হয়েছে। দিবসটির প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে জামালপুরে শহীদ বীর মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও মোমবাতি প্রজ্বালন করেন জামালপুর প্রেসক্লাব এবং সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১-এর নেতৃবৃন্দ। 

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতাসহ ১৯৭১ সালের ২৫ মার্চ এবং মহান মুক্তিযুদ্ধে সকল বীর শহীদের আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে ও প্রেসক্লাব এবং সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১, জেলা শাখার সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১-এর জেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক মো. সুরুজ্জামান, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১-এর জেলা শাখার যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান সেলিম প্রমুখ। 

এ সময় জামালপুর প্রেসক্লাবের অন্যান্য কর্মকর্তা, সদস্য, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ’৭১, জেলা শাখার অন্যান্য কর্মকর্তা, সদস্য প্রমুখ উপস্থিত ছিলেন।