ঢাকা Wednesday, 24 April 2024

আউশ ও পাট চাষে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত: 17:07, 23 March 2023

আউশ ও পাট চাষে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

দিনাজপুরের ফুলবাড়ীতে ২০২২-২০২৩ অর্থ বছরের খরিফ-১/২০২৩-২০২৪ মৌসুমে উফশী আউশ ও পাট চাষে প্রণোদনা স্বরূপ ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝারি কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩মার্চ) উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে এই বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ওয়াসিকুল ইসলামের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ রুম্মান আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোছা. শিবলী খন্দকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাফিউল ইসলাম, ইউপি চেয়ারম্যান এনামুল হক, মানিক রতন প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ রুম্মান আক্তার বলেন, উপজেলার মোট ১হাজার ৫শ ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝারি কৃষককের মাঝে জন প্রতি ৫ কেজি আউশ ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়। একই সময় উপজেলার ২৫০ জন কৃষকের মাঝে জন প্রতি ১ কেজি করে পাট বীজ বিনামূল্যে বিতরণ করা হবে।