ঢাকা Friday, 29 March 2024

শেরপুরে হোটেল রেস্তোরায় ভ্রাম্যমান আদালতের অভিযান

শেরপুর প্রতিনিধি

প্রকাশিত: 17:02, 23 March 2023

শেরপুরে হোটেল রেস্তোরায় ভ্রাম্যমান আদালতের অভিযান

রমজানে শেরপুরে খাদ্যদ্রব্য তৈরি ও পরিবেশনে স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা শুরু করেছে জেলা প্রশাসন। 

বৃহস্প্রতিবার (২৩ মার্চ) জেলা শহরের খোয়ারপাড় শাপলা চত্ত্বর মোড়ে এ অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরীর দায়ে তিনটি হোটেল থেকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সকালে হোটেল আবির-নিবিরসহ আশপাশের বেশ কয়েকটি হোটেল এবং হোটেলের গুদামঘর ও রান্নাঘর পরিদর্শনকালে অস্বাস্থ্যকর পরিবেশ ও ভেজাল খাদ্য তৈরীর প্রমান পেয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সানোয়ার মোর্শেদ এ জরিমানা আদায় করেন। এসময় তার সাথে শেরপুর পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর শাহাজাদা হোসেন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া রমজানে ইফতারসহ ভেজাল খাদ্য তৈরী ও বিক্রি বন্ধে এবং বাজার নিয়ন্ত্রন রাখতে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন হাট-বাজারের ব্যবসায়ীদের সতর্ক করেন।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সানোয়ার মোর্শেদ জানান, আসন্ন রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রন রাখতে এবং ইফতার ও বিভিন্ন খাদ্য সামগ্রী ভেজাল মুক্ত রাখতে আমাদের নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার অংশ হিসেবে আজ শহরের বিভিন্ন খাদ্যের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এ মোবাইল কোর্ট অভিযান পুরো রমজান মাস জুড়েই চলবে।