ঢাকা Friday, 26 April 2024

মতলব উত্তরে পাগলা কুকুরের কামড়ে আহত ১৩

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 22:41, 22 March 2023

মতলব উত্তরে পাগলা কুকুরের কামড়ে আহত ১৩

প্রতীকী ছবি

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পাগলা কুকুরের কামড়ে এক শিশু ও তিন বৃদ্ধসহ ১৩ জন আহত হয়েছেন। এরপর থেকে আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।

বুধবার (২২ মার্চ) সকালে উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের ইন্দুরিয়া, বলাইরকান্দি নায়াকান্দি ও ইসলামাবাদ ইউনিয়নের রায়পুর ইসলামাবাদে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, এদিন সকালে উপজেলার ইন্দুরিয়া বলাইরকান্দি রাস্তায় শিশু, নারী ও বৃদ্ধসহ প্রায় ১৩ জনকে পাগলা কুকুর কামড়িয়ে আহত করে। আহতদের মধ্যে পাঁচজন চাঁদপুর ২৫০ শয্যাবিশিষ্ট সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

আহতরা হলেন - সুলতানাবাদ ইউনিয়নের ইন্দুরিয়া গ্রামের রেহান উদ্দিনের ছেলে শাহজালাল (৮), একই গ্রামের শহীদ উল্লাহ ফকির (৬৫), সাহেব আলী (৯০), চুন্নু মিয়ার স্ত্রী রাশিদা বেগম (৫৫), লেধু পাঠোয়ারীর স্ত্রী, সবুজ প্রধানের মা, বলাইরকান্দি গ্রামের ভবতোষ (৬০), নয়াকান্দি গ্রামের পাঁচজন ও ইসলামাবাদ ইউনিয়নের রায়পুর ইসলামাবাদ গ্রামের দুলাল মিয়া।

জানা যায়, কিছু শিশু বলাইরকান্দি-ইন্দুরিয়া রাস্তার পাশে খেলা করছিল। এমন সময় একটি পাগলা কুকুর ওই শিশুদের কামড়ে ক্ষতবিক্ষত করে। তাদের চিৎকারে কয়েকজন বৃদ্ধ এগিয়ে এলে কুকুরটি তাদেরও আক্রমণ করে। 

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মো. জহির ও মাসুদ মিয়া বলেন, কুকুরের কামড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন শুনেছি। তবে ঘটনা জানার পর ওই পাগলা কুকুরকে এলাকাবাসী মেরে ফেলেছেন। আহতরা চিকিৎসা নিচ্ছেন।

মতলব উত্তর  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশাদুজ্জামান জুয়েল বলেন, কুকুরের কামড়ে ১৩ জন আহত হয়েছেন শুনেছি, তবে এখানে কোনো রোগী চিকিৎসা নিতে আসেনি। শুনেছি তারা চাঁদপুর সদর হাসপাতালে গিয়েছে। এ ধরনের চিকিৎসার জন্য আমরা সতর্ক আছি। 

তিনি আরো বলেন, কুকুরের কামড়ে আহতদের রেবিক্স ডিসি ইনজেকশন দিতে হয়। এক মাসে মোট পাঁচ ডোজ ইনজেকশন দিতে হবে।