ঢাকা Wednesday, 24 April 2024

বাড়ির উঠান থেকে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করল পুলিশ

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: 20:20, 22 March 2023

বাড়ির উঠান থেকে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার করল পুলিশ

রংপুরের কাউনিয়ায় বিথী রাণী (১৪) নামে অষ্টম শ্রেণীর এক ছাত্রীর মরদেহ তার বাড়ির উঠান থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার (২২ মার্চ) দুপুরে উপজেলার টেপামধুপুর ইউনিয়নের নিলাম খরিদা সদরা গ্রামে এই ঘটনা ঘটে। 

বিথী নিলাম খরিদা সদরা গ্রামের কিরেন চন্দ্র বর্মণের মেয়ে এবং গোবরাপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। 

পরিবার ও এলাকাবাসী তার মৃত্যুর কারণ কীটনাশক পানের ফলে ঘটেছে বলে জানিয়েছে। তবে পুলিশ এ ব্যাপারে এখনো নিশ্চিত হতে পারেনি। ময়নাতদন্তের জন্য কিশোরীর মরদেহ রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতের পরিবারের বরাত দিয়ে টেপামধুপুর ইউনিয়নের চেয়ারম্যান রাশেদুল ইসলাম জানান, মঙ্গলবার বিকেলে ওই ছাত্রী স্কুল থেকে বাড়িতে ফেরে। এরপর সে ঘরে থাকা কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। সে সময় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পরিবারের সদস্যরা। অবস্থার অবনতি হলে তাকে রাতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার সকালে পরিবারের লোকজন হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়ে অসুস্থ মেয়েটিকে বাড়িতে নিয়ে আসার পথে সে মারা যায়। 

তিনি আরো বলেন, পারিবারিক ঝামেলার কারণে মেয়েটি আত্মহত্যা করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, বিথী রাণী কীটনাশক পানে অসুস্থ হয়ে পড়লে তাকে বাড়িতে রেখে পল্লী চিকিৎসক দিয়ে চিকিৎসা করানো হয়। এতে সে আরো অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে হাসপাতালে নিয়ে যায় পরিবারের লোকজন। মারা যাওয়ার পর বুধবার দুপুরে গোপনে মরদেহ দাহ করার প্রস্তুতি নেয় স্বজনরা। খবর পেয়ে বাড়ির উঠান থেকে ওই মেয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ।

কাউনিয়া থানার ওসি মোন্তাছের বিল্লাহ বলেন, কি কারণে আত্মহত্যা করতে পারে, এমন কোনো তথ্য পরিবারের লোকজনের কাছ থেকে পাওয়া যায়নি। এমনকি হাসপাতালের চিকিৎসাপত্র ও ছাড়পত্র দেখাতে পারেননি স্বজনরা। মৃত্যুর প্রকৃত রহস্য উদঘাটনে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী আইনি ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে অপমৃত্যু মামলা হয়েছে।