ঢাকা Friday, 29 March 2024

টাঙ্গাইলে শ্রেণিকক্ষ ঘুরে-ঘুরে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: 19:43, 21 March 2023

টাঙ্গাইলে শ্রেণিকক্ষ ঘুরে-ঘুরে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও

শিক্ষার্থীদের পড়াশোনার মানোন্নয়নের লক্ষ্যে টাঙ্গাইলের ভূঞাপুরে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম দেখতে বিদ্যালয় পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বেলাল হোসেন।

মঙ্গলবার (২১ মার্চ) সারাদিন তিনি উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন।
 
পরিদর্শনকালে নিকলা উচ্চ বিদ্যালয়ে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের সঙ্গে কুশলবিনিময় শেষে উচ্চতর গণিতের ক্লাস নেন ইউএনও বেলাল হোসেন। এতে আনন্দিত দেখা যায় শিক্ষার্থীদের। 

তাদের মধ্যে জ্যোতি, সাইমা, রায়হান ও হাসান আলী জানায়, স্কুলের স্যার আমাদের গণিত ক্লাস নিচ্ছিলেন। এ সময় হঠাৎ করেই ইউএনও স্যার ক্লাসে প্রবেশ করেন। তিনি আমাদের সঙ্গে কুশল বিনিময় শেষে উচ্চতর গণিত বিষয়ের ত্রিকোনমিতির ক্লাস নেন। 
তারা জানায়, ইউএনও স্যার সুন্দরভাবে ক্লাস নিয়েছেন। আমরা অনেক কিছু শিখতে পেরেছি।

এর আগে সকাল সাড়ে ১১টায় উপজেলার অলোয়া ইউনিয়নের নিকলা দড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন ইউএনও। এসময় বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিকক্ষ, বঙ্গবন্ধু কর্নার, শেখ রাসেল কর্নার, লাইব্রেরি, শিক্ষা উপকরণ ও বিদ্যালয় আঙিনায় ফুলের বাগান পরিদর্শন এবং শিক্ষার্থীদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

দুপুরে তিনি মাটিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোবিন্দাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। সেখানেও শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় এবং শিক্ষা ও পড়াশোনার মানোন্নয়নে বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন। 

এর আগে মাটিকাটা স্কুলের পাশে গড়ে ওঠা দোকানপাটে যাতে বখাটেরা আড্ডা না দিতে পারে সে ব্যাপারে দোকানিদের সতর্ক করেন তিনি।

বিদ্যালয় পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা এম.জি মাহমুদ ইজদানী, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহবুবুর রহমান ও রেজাউল ইসলাম, ভূঞাপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, অর্থ সম্পাদক কামাল হোসেন, দফতর সম্পাদক ফরমান শেখ প্রমুখ।

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেন জানান, সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের নির্দেশনায় সকলকে নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ নিয়মিত পরিদর্শন করে যাচ্ছি।

তিনি বলেন, পরিদর্শনকালে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষাদান কার্যক্রম, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারসহ বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগ আমাকে মুগ্ধ করেছে। ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবকসহ সকলকে অনুপ্রাণিত করার মাধ্যমে উপজেলার শিক্ষাক্ষেত্রে একটি ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে আমরা নিরলস পরিশ্রম করে যাচ্ছি।