ঢাকা Friday, 29 March 2024

উলিপুরে শ্বশুরবাড়িতে জামাইয়ের মৃত্যু, বিচারের দাবিতে মানববন্ধন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: 19:22, 16 March 2023

উলিপুরে শ্বশুরবাড়িতে জামাইয়ের মৃত্যু, বিচারের দাবিতে মানববন্ধন

কুড়িগ্রামের উলিপুরে শ্বশুরবাড়ির লোকজনের অমানবিক নির্যাতনে মেয়ে জামাই সিয়াম বাবু সুজন (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে পৌর শহরের আব্দুল হাকিম গ্রামে। 

এ ঘটনায় সুজনের বাবা ফয়জার রহমান বাদী হয়ে নিহতের শ্বশুর-শাশুড়ি, স্ত্রী, শ্যালক, সাবেক ইউপি সদস্য মাসুদ মিয়াসহ আটজন এবং অজ্ঞাতপরিচয় তিন-চারজনের নামে থানায় হত্যামামলা করেছেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার তবকপুর ইউনিয়নের মিয়াজীপাড়া গ্রামের ফজা রহমানের ছেলে সুজনের সঙ্গে এক বছর আগে উলিপুর পৌরসভার আব্দুল হাকিম গ্রামের আব্দুল হামিদের মেয়ে হাবিবা বেগমের বিয়ে হয়। চার মাস আগে হাবিবা পরীক্ষার কথা বলে বাবার বাড়িতে চলে যায়। এ সময় সুজন ঢাকায় রাজমিস্ত্রির কাজ করছিলেন। 

গত ৬ মার্চ সুজন ঢাকা থেকে বাড়িতে এলে স্ত্রী হাবিবাসহ তার পরিবারের লোকজন কৌশলে ফোনে সুজনকে তাদের বাড়িতে ডেকে নেন। পরে ওইদিন গভীর রাতে সুজনকে লোহার রড ও দেশীয় অস্ত্র দিয়ে পেটালে তিনি মাথায় ও বুকে গুরুতর আঘাত পান। 

পরিবারের লোকজন পরদিন বিকেলে খবর পেয়ে মুমূর্ষ অবস্থায় সুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানকার চিকিৎসক অবস্থা বিবেচনায় সুজনকে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠান। 

সেখানে তার অবস্থার আরো অবনতি ঘটলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে রংপুর মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার (১৫ মার্চ) মধ্যরাতে তার মৃত্যু হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে উলিপুর পৌর শহরের মসজিদুল হুদা মোড়ে সুজন হত্যার বিচারের দাবিতে  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন তবকপুর ইউনিয়নবাসী। 

সড়ক অবরোধ করে মানববন্ধনে বক্তব্য রাখেন সোহেল রানা, আব্দুর রউফ টিটু, বিশ্বজিৎ সিংহ বাপ্পা, নিহতের ছোট বোন ফারহানা বেগম প্রমুখ।

তারা বলেন, সুজন হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে ফাঁসি দিতে হবে। এ ঘটনায় শ্বশুর-শাশুড়ি, স্ত্রী, শ্যালক, সাবেক ইউপি সদস্য মাসুদ মিয়াসহ জড়িত সকলকে দ্রুত আইনের আওতায় আনা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।