ঢাকা Friday, 29 March 2024

নাটোরে অগ্নিকাণ্ডে ২ শিশুসহ মায়ের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:10, 8 March 2023

নাটোরে অগ্নিকাণ্ডে ২ শিশুসহ মায়ের মৃত্যু

নাটোরের বড়াইগ্রামে নিজ ঘরে আগুনে পুড়ে দুই সন্তানসহ মায়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় মুমূর্ষু অবস্থায় দুই জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

মঙ্গলবার (৭ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার খাকসা উত্তরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সোমা আক্তার (৩০), তার দুই সন্তান অনিয়া আক্তার (১০) ও ছেলে অমর বকস (৪)। আহতরা হলেন সোমা আক্তারের স্বামী অলি বকস (৩৫) ও প্রতিবেশী আনোয়ার হোসেন (৩৫)।

জানা যায়, সিলিন্ডারের গ্যাস ঘরে ছড়িয়ে পড়ার পর সোমা রান্নার জন্য আগুন জ্বালাতে গেলে সেই আগুন চারদিকে ছড়িয়ে যায় এবং বসতবাড়িসহ সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোমিন আলী জানান, শবে বরাতের রাত হওয়ায় ওই গ্রামের অধিকাংশ পুরুষ মসজিদে নামাজ আদায় করছিলেন। যার ফলে আগুন লাগলেও তাৎক্ষণিক তা নেভানোর জন্য লোকজন পাওয়া যায়নি এবং এর ফলে আগুন ভয়াবহ আকার ধারণ করে।

খবর পেয়ে নাটোর ও বনপাড়া ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে আগুন নেভায়। সংবাদ পেয়ে ওই রাতেই জেলা প্রশাসক শামীম আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. মারিয়াম খাতুন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিকসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে খোঁজ খবর নেন। এ সময় মরদেহ দাফনের জন্য জেলা প্রশাসক নগদ ২০ হাজার টাকা দেন। এছাড়া ঘর তৈরিসহ অন্যান্য সহযোগিতা প্রদানের আশ্বাস দেন তিনি।

বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সিদ্দিক জানান, আগুনে পুড়ে এক গৃহবধূ ও তার দুই শিশু সন্তান মারা গেছে। দগ্ধ দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।