ঢাকা Tuesday, 23 April 2024

ঈশ্বরদীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: 22:11, 8 March 2023

আপডেট: 22:44, 8 March 2023

ঈশ্বরদীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

‍‍“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্য নিয়ে পাবনার ঈশ্বরদীতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে।

বুধবার (৮ মার্চ) দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রশাসনের সম্মেলনকক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস। 

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, সবক্ষেত্রে নারীদের অবদান রয়েছে। বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাদের পেছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। জাতীয় সংসদে, শিক্ষা, স্বাস্থ্য, বিচার বিভাগ, পুলিশ, প্রশাসন, সশস্ত্র বাহিনীসহ সকল পেশাতেই আজ নারীর অবাধ পদচারণা। নারীদের পেছনে ফেলার কোন সুযোগ নেই।  

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের সময়ও নারীদের অবদান ছিল। মেয়ে শিক্ষার্থীরা পরীক্ষার ফলাফলে এবং অন্যান্য ক্ষেত্রে যোগ্যতায় এগিয়ে যাচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েসের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনিন আক্তারের সঞ্চালনায় বক্তব্য দেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, নারী প্রশিক্ষক তানিয়া আহম্মেদ, উম্মে শরিফা মিম ও নারী নেত্রী আকলিমা শারমিন শিলা ও জেসমিন আক্তার প্রমুখ।    

এর আগে উপজেলা চত্বর থেকে র‍্যালি বের করা হয়। র‍্যালিটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। র‍্যালি শেষে উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ হয়। এসময় বিভিন্ন নারী সংগঠনের নেত্রীরা উপস্থিত ছিলেন।